বাংলাদেশী জলসীমায় অনুপ্রবেশের দায়ে দুই ট্রলারসহ ৩১ ভারতীয় জেলে আটক

প্রকাশিত: ৬:১০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২২, 36 জন দেখেছেন

মোংলা প্রতিনিধি: বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে অবৈধভাবে মাছ আহরণের সময় দুটি ট্রলারসহ ৩১ ভারতীয় জেলেকে আটক করা হয়েছে। বুধবার (৩১ আগস্ট) সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে তাদেরকে আটক করে কোস্টগার্ড সদস্যরা।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর ) বিকালে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি, বিএন।

তিনি বলেন, গত বুধবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটের দিকে কোস্টগার্ড জাহাজ ‘বিসিজিএস মুনসুর আলী’ সমুদ্রে টহলদান শেষে পোতাশ্রয়ে ফেরার পথে পশ্চিম আইএমবিএল হতে ৭৭ নটিক্যাল মাইল বাংলাদেশের অভ্যন্তরে মাছ শিকার করার সময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে এফবি মঙ্গল চান্দী- ২৫ ও এফবি মঙ্গল চান্দী- ৪ নামের দুই ফিশিং ট্রলারসহ ৩১ ভারতীয় জেলেকে আটক করা হয়। পরে ট্রলারসহ জেলেদের বিসিজি বেইজ মংলায় নিয়ে আসা হয়। জব্দ ট্রলার ও আটক ৩১ ভারতীয় জেলেকে বৃহস্পতিবার রাতে মোংলা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে কোস্টগার্ড।

কোস্ট গার্ড জানায়, তাদের আওতাভুক্ত এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, বনজ সম্পদ সংরক্ষণ, চোরাচালান ও মৎস্য সম্পদ রক্ষায় সার্বক্ষণিক টহল জোরদার করা হয়েছে। নিয়মিত এ অভিযান চলবে এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে।