গোলাপগঞ্জে প্রবাসীর পরিবারকে হুমকি: থানায় জিডি

প্রকাশিত: ৫:৩২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২২, 250 জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটের গোলাপগঞ্জের বাদেপাশায় এক প্রবাসী ও তার পরিবারকে হুমকির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই প্রবাসীর পিতা গোলাপগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি নং-১৫৯২) করেছেন।

ভুক্তভোগী ও জিডি সূত্রে জানা যায়, বাদেপাশা ইউনিয়নের উত্তর আলমপুর গ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসী মাহফুজুর রহমান সানি ও তার পরিবারকে তারই চাচাতো দুই ভাই ইসলাম উদ্দিনের দুই ছেলে রাশেদ আহমদ তারেক (২৬) ও রাসেল আহমদ (২০)
মৃত আপ্তাব আলী ছেলে মিছবাহ উদ্দিন
জায়গা সংক্রান্ত বিরোধের জেরে বিভিন্ন ভাবে হুমকি ধামকি ও দিয়ে আসছে। গত ৪ আগস্ট রাশেদ আহমদ তারেক ও রাসেল আহমদ প্রবাসী মাহফুজুর রহমানের বাবার ক্রয়কৃত জমিতে জোর করে হালচাষ করে। এসময় প্রাবাসীর বৃদ্ধ পিতা মাহতাব আলী বাধা দিতে গেলে তারা আরো কয়েকজন ভাড়াটে সন্ত্রাসীকে নিয়ে দেশীয় অস্ত্র নিয়ে মারতে আসে। এসময় তিনি কোনমতে এখান থেকে চলে যান।

এ বিষয়টি স্থানীয় এলাকাবাসী মিমাংসা করে দেন। কিন্তু ওইদিন সন্ধ্যায় রাশেদ আহমদ আহমদ প্রবাসীর বৃদ্ধ পিতা মাহতাব আলী ও তার পরিবারের বিভিন্ন সদস্যকে প্রাণে মারার হুমকি প্রদান করে। শুধু ওইদিন নয় বিভিন্ন সময় রাসেল আহমদ ও রাশেদ আহমদ তাদের ব্যক্তিগত মোবাইল নাম্বার থেকে মাহতাব আলীকে প্রতিনিয়ত হুমকি ধামকি প্রদান করে আসছে। এছাড়াও প্রবাসীকে একটি ওয়াটসআপ নাম্বার থেকে মানবাধিকার নেতা পরিচয় দিয়ে এ বিষয়ে হুমকি প্রদান করছে।

এ ব্যাপারে প্রবাসীর পিতা মাহতাব আলী জানান, আমার বড় ছেলে যুক্তরাষ্ট্র প্রবাসী। আমিও অনেকদিন সৌদি আরব ছিলাম। এখন দেশে বসবাস করছি। কিন্তু আমার দুই ভাতিজার জন্য আজ আমি নিরাপত্তাহীনতায় ভুগতেছি। তারা আমার ক্রয়কৃত জমি দখলের জন্য উঠেপড়ে লেগেছে। বাহির থেকে সন্ত্রাসী ভাড়া করে এনে জায়গা দখলের চেষ্টা চালাচ্ছে। প্রতিনিয়ত তারা আমায় ও আমার পরিবারকে ভয়ভীতি প্রদর্শন করছে। এমনকি প্রবাসে থাকা আমার ছেলে মাহফুজুর রহমানকেও বিভিন্ন ভাবে বার্তাপ্রেরণ করে হুমকি দিচ্ছে। এজন্য আমি গোলাপগঞ্জ মডেল থানায় আমার ও আমার পরিবারের নিরাপত্তার কথা বিবেচনা করে একটি সাধারণ ডায়েরী করেছি।