বাড়তি ছবি তুলে পর্যটক হয়রানি: তিন ফটোগ্রাফার আটক

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২২, 38 জন দেখেছেন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার :: পর্যটক হয়রানির অভিযোগে তিনজন ফটোগ্রাফারকে আটক করা হয়েছে। শনিবার দুপুরে সৈকতের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করে পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ্। পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ্ টিটিএনকে জানান, তিনদিন আগে ঢাকা থেকে কক্সবাজারে বেড়াতে এসেছিলো একটি পরিবার।

সমুদ্রসৈকতে তারা ছবি তোলার জন্য ঠিক করেন নুর মোহাম্মদ নামের এক ফটোগ্রাফারকে। তিনি পর্যটকদের চাহিদা অনুযায়ী ছবি না তুলে বাড়তি ছবি তুলে পরিবারটিকে নানা হয়রানি করে এবং খারাপ ব্যবহার করেছে যার ভিডিও প্রমাণ পাওয়া গেছে। ওই ভিডিও দেখে নুর মোহাম্মদ এবং তার দুই সহযোগীকে আটক করা হয়। নুর মোহাম্মদ জেলা প্রশাসনের তালিকাভুক্ত ফটোগ্রাফার নয় বলে দাবী করেন তিনি।

এসময় তিনি আরও বলেন, তাদের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে সেটি প্রমাণিত হয়েছে এবং তারাও স্বীকার করেছে। এরফলে তিনজনের ক্যামেরা জব্দ করা হয়েছে এবং দুজনের ক্যামেরাম্যান কার্ড জব্দ করা হয়েছে। পরে নুর মোহাম্মদকে এক হাজার টাকা জরিমানা করা হয়। অভিযুক্ত নুর মোহাম্মদের সাথে কথা হয় টিটিএনের প্রতিবেদকের সাথে।

বিষয়টি স্বীকার করেন তিনি। তবে তিনি খারাপ আচরণের জন্য অনুতপ্ত এবং দুঃখ প্রকাশ করেন। তবে নুর মোহাম্মদ এবং মোহাম্মদ সুরুজ নামের অপর দুই ফটোগ্রাফার অভিযোগ অস্বীকার করে বলেন, ঘটনার সময় সেখানে অবস্থান করায় ভিডিওতে দেখা যাচ্ছে তাদের। তবে তারা নুর মোহাম্মদের সহযোগী নয় বলে দাবী করেন। জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত বিচ ম্যানেজমেন্ট কমিটি থেকে জানানো হয় পর্যটক হয়রানি ঠেকাতে মাঠে রয়েছেন তারা। পর্যটকদের হয়রানি না করতে সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশনা না মানলে নেওয়া হবে যথাযথ ব্যবস্থা।