কুমিল্লায় রেজভীয়া তালিমুস সুন্নাহ ফাউন্ডেশন এর উদ্যোগে পবিত্র আশুরা পালিত

প্রকাশিত: ৭:০১ পূর্বাহ্ণ, আগস্ট ১০, ২০২২, 112 জন দেখেছেন

কুমিল্লা প্রতিনিধি: যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যে পবিত্র আশুরা ও শোহাদায়ে কারবালা মাহফিল করেছে মুহিব্বিনে আহলে বাইত রেজভীয়া দরগাহ শরীফ এর রেজভীয়া তালিমুস সুন্নাহ ফাউন্ডেশন।

মঙ্গলবার (৯ আগস্ট) সকালে কুমিল্লা জেলার ক্যান্টনমেন্ট সৈয়দপুর হোটেল নূর মহল অডিটোরিয়ামে ঢাকা ইউরেকা হোমস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল ইসলাম ভুইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন   মুহিব্বিনে আহলে বাইত রেজভীয়া দরগাহ শরীফের পীর সাহেব আবদে রাসূল মুফতী নাজিরুল আমিন রেজভী।

এসময় বাংলাদেশ রেজভীয়া তালিমুস সুন্নাহ বোর্ড ফাউন্ডেশন কেন্দ্রিয় মহাসচিব মুফতী কাজী ছিদ্দিকুর রহমান রেজভীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য করেন -ওয়াকফ আল সানাদ কুয়েত এর কান্ট্রি ডাইরেক্টর হাফেজ মো: শহিদুল ইসলাম, প্রধান উপদেষ্টা মো: ইউনুছ মিয়া পোদ্দার,
মাওলানা এম এ মবিন আনোয়ারী, মুফতী জসিম উদ্দিন মোজাহিদী, মুফতী ইবরাহীম খলিল,মুফতী আলী শাহ, মুফতী আলমগীর হোসাইন,মাওলানা আবু ইউসুফ, মুফতী গোলামে আকবর, মাওলানা হুমায়ুন কবির, মাওলানা মিজানুর রহমান, মুফতী আহমাদ রেজা, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা মাইনুল হোসেন, মাওলানা আবদুল হাকিম, মুফতী খাইরুল বাশার হাক্কানী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় বক্তারা আশুরার মহত্ব তুলে ধরে বলেন – আমাদেরকে আহলে বাইত নবী পরিবারকে ভালোবাসতে হবে। এতে ঈমানের পূর্নতার স্বাদ পাবো। আহলে বাইত এর আদর্শ অনুসরণ করে জীবন প্রণালী পরিচালনা করলে ইহকালীন শান্তি ও পরকালে নাজাতের পথ সুগম হবে। শোহাদায়ে কারবালায় ধৈর্যধারন,ত্যাগ, নবীপ্রেমও ন্যায় সত্যের পথে অটল অবিচল থাকার শিক্ষা নিজে জীবনে প্রতিফলিত করে প্রিয় নবীজী সুমহান আদর্শ ও সাহাবায়ে কেরামগনের পদাংক অনুসরণ করা মুসলিম হিসেবে ঈমানী দায়িত্ব। তাহলে পরিবার -সমাজে শান্তি বিরাজ করবে। ব্যক্তি জীবন হবে সুখীময়।

অনুষ্ঠানে সারা দেশ থেকে ভক্ত মুরিদান অংশ গ্রহণ করে। পরিশেষে মিলাদ কিয়াম এবং দেশ জাতি মুসলিম উম্মাহর কল্যান কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।