হোছাইন আলী মাতবর ছিলেন দক্ষিণ কক্সবাজারের শ্রেষ্ঠ শিক্ষানুরাগী 

প্রকাশিত: ১১:৫৯ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০২২, 62 জন দেখেছেন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার :: দক্ষিণ কক্সবাজারের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম হোছাইন আলী মাতবরের ৭৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খতমে কোরআন, কবর জিয়ারত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(৩০ জুলাই) সকালে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার কবর জিয়ারত, খতমে কোরআন ও ১১টায় দোয়া মাহফিলের আয়োজন করে শিক্ষার্থী, শিক্ষক-কর্মচারী ও পরিচালনা কমিটি। এতে সভাপতিত্ব করেন প্রবীণ মুরব্বি তোফায়েল আহমেদ চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুর হোসেন। অতিথিদের মধ্যে উখিয়া-টেকনাফের সাবেক সংসদ আব্দুর রহমান বদি, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জালাল আহমদ, কক্সবাজার জেলা পরিষদ সদস্য আশরাফ জাহান কাজল,উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা, হলদিয়া পালং ইউনিয়নের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী,উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার, মোহাম্মদ হাসেম,প্রশান্ত কুমার বড়ুয়া,অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক জসিম আজাদ,ম্যানেজিং কমিটির সদস্য আবুল হাসনাত আবুলু,এডহক কমিটির সদস্য সাংবাদিক ফারুক আহমদ, শিক্ষকদের মধ্যে রফিক উদ্দিন মাহমুদ,খায়রুল বশর,আবুল মনসুর,কাইছার উদ্দিন সহ অনেকে।

পরে দুপুরে বিদ্যালয়ের সদ্য বিদায়ী প্রধান শিক্ষক আমিমুল এহসান মানিক কে আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা দেওয়া হয় এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে নুর হোসেন কে বরণ করে নেওয়া হয়।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম হোছাইন আলী মাতবরের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে বক্তারা বলেন,”হোছাইন আলী মাতবর ছিলো দক্ষিণ কক্সবাজারের শ্রেষ্ঠ পুরুষ। যিনি না হলে আজ একটি বিদ্যালয় প্রতিষ্ঠা হতো না। এ বিদ্যালয়ের ছাত্ররা বর্তমান বাংলাদেশের বিভিন্ন দপ্তরের গুরুত্বপূর্ণ পদে থেকে দেশ পরিচালনায় নিজেকে নিয়োজিত করতে পেরেছে। হোছাইন আলী মাতবরের ঋণ কখনো শোধ করা যাবেনা।”

এসময় উপস্থিত অতিথিবৃন্দ,শিক্ষক ও শিক্ষার্থীরা মরহুমের আত্নার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেয়। মোনাজাত পরিচালনা করেন রাজাপালং এমইউ ফাজিল মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা আবুল ফজল।