মোংলায় কোস্টগার্ডের অভিযানে ৪২ কেজি হরিণের মাংস জব্দ

প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২২, 52 জন দেখেছেন

মোংলা প্রতিনিধি: সুন্দরবন থেকে পাচার করে আনা ৪২ কেজি হরিণের মাংস জব্দ করেছে উপকূলরক্ষী বাহিনী কোস্টগার্ড। ৯ ফেব্রুয়ারী বুধবার ভোর ৫ টায় মোংলার ঢাংমারী এলাকা থেকে জব্দ করা হরিণের মাংস।

বুধবার (৯ ফেব্রুয়ারী ) দুপুরে এতথ্য জানান মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান,বিএন।

তিনি বলেন, সুন্দরবনের মৎস্য সম্পদ ও বণ্যপ্রাণী সুরক্ষায় বাংলাদেশ কোস্টগার্ড তাদের অর্পিত দায়িত্ব পালন করছে। দস্যুতা দমন ও বণ্যপ্রাণী পাচারকারী এবং চোরাশিকারিদের বিরুদ্ধে কোস্টগার্ডের নিয়মিত অভিযানের অংশ হিসেবে ৯ ফেব্রুয়ারী বুধবার ভোর ৫ টায় সুন্দরবন সংলগ্ন মোংলা উপজেলার ঢাংমারী এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে জবাইকৃত হরিণের ৪২ কেজি মাংস জব্দ করে কোস্টগার্ড সদস্যরা। অভিযান চলাকালীন সময়ে কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি আঁচ করতে পেরে হরিণ শিকারিদের দল দ্রুত পালিয়ে যাওয়ায় কাউকেই আটক করা সম্ভব হয়নি।
জব্দকৃত হরিণের মাংস সুন্দরবনের ঢাংমারী ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।