বাড়ি থেকে ৭ গাড়ি, স্বর্ণালংকার ও ১৪ কোটি টাকা উদ্ধার

প্রকাশিত: ৬:০৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২২, 125 জন দেখেছেন

আন্তর্জাতিক ডেস্ক : ১৪ কোটি নগদ টাকা, এক কোটি টাকার স্বর্ণালঙ্কার এবং বিএমডব্লিউ-মার্সিডিসসহ সাতটি বিলাসবহুল গাড়ি ভারতের হরিয়ানায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর এক কর্মকর্তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে। বিএসএফের ডেপুটি কমান্ড্যান্ট প্রবীণ যাদব মানুষের কাছ থেকে ১২৫ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন। গুরগাঁওয়ের মানেসরে ‘ন্যাশনাল সিকিউরিটি গার্ড’ (এনএসজি)-এর সদর দফতরে নিরাপত্তার দায়িত্বে ছিলেন তিনি।

গুরগাঁও পুলিশ তার স্ত্রী মমতা যাদব, বোন রিতু এবং এক সহযোগীকেও গ্রেপ্তার করেছে।

পুলিশ জানায়, আইপিএস কর্মকর্তা সেজে প্রবীণ যাদব নির্মাণ কাজ পাইয়ে দেওয়ার নাম করে ব্যবসায়ীদের কাছ থেকে দিনের পর দিন কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তারপর সেই টাকা এনএসজি’র নামে একটি ভুয়া অ্যাকাউন্টে পাঠাতেন তিনি। এই কাজে তাকে সাহায্য করতেন তার বোন, যিনি একটি বেসরকারি ব্যাংকের ম্যানেজার।

গুরগাঁও পুলিশের অপরাধ বিভাগের এসিপি প্রীত পাল সিং বলেন, প্রবীণ যাদব শেয়ারবাজারে ৬০ লাখ টাকা লোকসান হওয়ার পর তিনি পরিকল্পনা করেন প্রতারণার মাধ্যমে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার।

পুলিশের তথ্যমতে, সম্প্রতি আগারতলায় বদলি হয়েছিলেন প্রবীণ কিন্তু তিনি প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ সম্পদ গড়েন। কয়েকদিন আগে তিনি চাকরি থেকে পদত্যাগ করেন।

সূত্র: এনডিটিভি