তানোরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২২, 164 জন দেখেছেন

তানোর (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর তানোরে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বাঙালী জাতির জনক ও মহান স্বাধীনতার স্থপত্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের৫০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে।

জানা গেছে, ১০ জানুয়ারী সোমবার উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এবং উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার নেতৃত্বে স্বরণকালের সর্ববৃহত বর্ণাঢ্য আনন্দ র ্যালী পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে তানোর থানা মোড়ে পথসভার মাধ্যমে সম্পন্ন হয়।

এর আগে উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বিশেয় দোয়া করা হয়।

এদিকে তানোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদিপ সরকারের সঞ্চালনায় ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি শরীফ খাঁনের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা ভাইস-চেয়ারম্যান সোনীয়া সরদার ও আবু বাক্কার, মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা ও সম্পাদক আমির হোসেন আমিন, উপজেলা যুবলীগের সম্পাদক জুবায়ের ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওহাব হোসেন লালু, দপ্তর সম্পাদক জিল্লুর রহমান, আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ সাজেমান আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক তোফাজ্জুল হোসেন খাঁন, নির্বাহী সদস্য ও সরনজাই ইউপি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবু সাঈদ সরকার, কামারগাঁ ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান ফজলে রাব্বী ফরহাদ, চাঁন্দুড়িয়া ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান মুজিবুর রহমান, বাধাঁইড় ইউপি আওয়ামী লীগ সম্পাদক ও চেয়ারম্যান আতাউর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আবুল বাসার সুজন, রবিউল ইসলাম মাষ্টার, বদিউজ্জামান নয়ন, মোর্শেদুল মোমেনিন রিয়াদ, রামিল হাসান সুইট ও মাহাবুর রহমান মাহাম প্রমুখ।

এছাড়াও আওয়ামী লীগ ও সহযোগী সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

প্রধান বক্তা বলেন, আজ ১০ জানুয়ারী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস। এই দিনটি বাঙালী জাতির জন্য একটি স্মরণীয় দিন। বাঙালী জাতির জন্য অনেক জেল জুলুম সহ্য করে এই দিনে জাতির পিতা স্বাধীন বাংলাদেশের মাটিতে পা রাখেন। অন্যদিক পথসভা পরবর্তী আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।