কুমিল্লা পিটিআই’য়ে স্মরণিকা ‘হ্নদয়ে কুমিল্লা’ প্রকাশনা উৎসব অনু্ষ্ঠিত

প্রকাশিত: ৪:১৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ৯, ২০২২, 100 জন দেখেছেন

নিজস্ব প্রতিনিধি, কুমিল্লা : প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট, কুমিল্লায় উদযাপিত হলো ২০২১-২০২২ শিক্ষাবর্ষের বার্ষিক স্মরণিকা ‘হ্নদয়ে কুমিল্লা’ প্রকাশনা উৎসব। অত্যন্ত আনন্দ মুখর পরিবেশ ও চমৎকার আয়োজনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

শনিবার ৮ জানুয়ারি দুপুরে প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদ্যবিদায়ী সুপারিনটেনডেন্ট,
ম্যাগাজিন ও প্রকাশনা পরিষদের প্রধান পৃষ্টপোষক
রোকসানা শহীদ।

এতে উক্ত পিটিআই এর সুপারিনটেনডেন্ট সনজিত কুমার সিংহের সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন ম্যাগাজিন ও প্রকাশনা পরিষদের অন্যতম সদস্য সচিব ইন্সট্রাক্টর গোলাম হাক্কানী, উপদেষ্টা ইন্সট্রাক্টর শফিকুর রহমান,সম্পাদক গোলাম হায়দার মামুন,সদস্য ইকবাল হোসেন, জিয়াউর রহমান।

এসময় প্রশিক্ষণার্থী জাকিয়া সুলতানা, মাহমুদা আহমেদ, উম্মেহানি ডালিয়ার সঞ্চালনায়
অন্যদের মাঝে উপস্থিত ছিলেন – সহকারি সুপারিনটেনডেন্ট কামরুজ্জামান, ইন্সট্রাক্টর মোহাম্মদ মফিজুল ইসলাম খাঁন, আবদুর রশিদ,আবদুল গফুর, কৃষ্ণধর, রৌশনআরা বেগম, মাহবুবা রহমান, পরিক্ষণ বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও সকল প্রশিক্ষণার্থীবৃন্দ।

অনুষ্ঠানে দীর্ঘদিন পর স্মরণিকা প্রকাশ ও অভিনব উপায়ে ম্যাগাজিন এর মোড়ক উন্মোচন করা হয় বলে সকলেই ম্যাগাজিন প্রকাশনা অনুষদের প্রশংসা করেন। সেই সাথে কুমিল্লা পিটিআই দেশের একটি স্বনামধন্য প্রশিক্ষণ প্রতিষ্ঠান হিসেবে একটি মাইলফলক স্থাপন করার প্রত্যয় ব্যক্ত করেন। এই উৎসবে সবাই ম্যাগাজিনের সদস্য সচিব জনাব গোলাম হাক্কানীর ভুয়সী প্রশংসা করেন। তারঁ অক্লান্ত পরিশ্রমে এবারের স্মরণিকা “হৃদয়ে কুমিল্লা” প্রকাশ সম্ভব হয় বলে জানান।

এদিকে উক্ত স্মরণিকায় বাণী দিয়ে যারা ম্যাগাজিনের শ্রী বৃদ্ধি করেছেন তারাঁ হলেন কুমিল্লা সদর আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম. বাহাউদ্দীন বাহার, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাননীয় মহাপরিচালক জনাব আলমগীর মুহম্মদ মনসুর আলম, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি(নেপ) এর মহাপরিচালক মোঃ শাহআলম, কুমিল্লা জেলার সুযোগ্য জেলাপ্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পাঠ্যক্রম ও গবেষণার
উপপরিচালক মোহাম্মদ রকিব উদ্দিন, বিভাগীয় উপপরিচালকসহ আরোও অনেকে।

সভায় বক্তারা স্মরনিকার উত্তরোত্তর সফলতা কামনা করে এর উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। পরে অতিথিবৃন্দ পিটিআই এর ইতিহাস-এতিহ্য নিয়ে প্রকাশিত স্মরনিকা ‘হ্নদয়ে কুমিল্লার ‘ মোড়ক উন্মোচন করেন।