তানোরে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে বিজ্ঞান মেলা

প্রকাশিত: ৮:০৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২১, 180 জন দেখেছেন

তানোর (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর তানোরে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে ২ দিন ব্যাপী বিজ্ঞান মেলার শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ ডিসেম্বর) সকালে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর তত্বাবধানে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় এবং তানোর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।

উদ্বোধনী পরবর্তী সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান ভিত্তিক স্টল পরিদর্শন কালে প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে পুথিগত বিদ্যা পরিহার করে প্রযুক্তি ও বিজ্ঞানের প্রতি মনোযোগ দিতে পরামর্শ প্রদান করেন।

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভুমি) সুস্মিতা রায়, এসিডি প্রোগ্রাম অফিসার কৃষ্ণা বিশ্বাস।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত উপজেলা ভাইস-চেয়ারম্যান আবু বাক্কার ও সোনিয়া সরদার, তানোর থানার অফিসার ইন্চার্জ(ওসি) রাকিবুল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পিআইও) প্রকৌশলী তারিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা শামিউল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান, বিএমডিএর সহকারী প্রকৌশলী মাহফুজুর রহমান এবং উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ছাত্র-ছাত্রী ও সাংবাদিকবৃন্দ এবং বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

মেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের বিজ্ঞান ও প্রযুক্তি’র স্টলগুলি পরিদর্শন করে দেখেন।