সিলেটে আওয়ামী লীগের ২ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

প্রকাশিত: ৪:২৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২১, 271 জন দেখেছেন

নিজস্ব প্রতিনিধি, সিলেট : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে  নির্বাচনে প্রতিদ্বন্দ্বী হওয়ায় সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ২ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারকৃতরা হলেন- উপজেলার লক্ষিপাশা ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহতাব উদ্দিন জেবুল, শরীফগঞ্জ ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী, শরীফগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি এম কবির উদ্দিন।

বৃহস্পতিবার রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়- নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৪র্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড কর্তৃক মনোনীত দলীয় প্রার্থীদের বিরুদ্ধে ২টি ইউনিয়নে ২জন দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কর্তৃক গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপধারা অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে ০২ বিদ্রোহী প্রার্থীকে নিজ নিজ পদ ও দলের প্রাথমিক সদস্য পদ থেকে সরাসরি বহিস্কার করে পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য সিলেট জেলা আওয়ামী লীগ বরাবরে প্রেরণ করে। এর প্রেক্ষিতে ওই ২ বিদ্রোহী প্রার্থীর বিষয়ে পরবর্তী কার্যক্রম ও চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ, কেন্দ্রিয় কার্যনির্বাহী সংসদ বরাবরে সুপারিশসহ প্রেরণ করে সিলেট জেলা আওয়ামী লীগ।

উল্লেখ্য, গোলাপগঞ্জের ১০টি ইউনিয়নে আগামী ২৬ ডিসেম্বর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।এ উপজেলার বুধবারী বাজার ইউনিয়নে সীমানা সংক্রান্ত জটিলতা ও নিরাপত্তা জনিত কারণে নির্বাচন স্থগিত করা হয়।