যথাযোগ্য মর্যাদায় কুমিল্লা পিটিআই’তে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২১, 216 জন দেখেছেন

কুমিল্লা প্রতিনিধি : শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কুমিল্লা প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট পিটিআই’তে যথাযোগ্য মর্যাদায় ও শ্রদ্ধাভরে স্মরন করল জাতির শ্রেষ্ঠ সন্তানদের।

১৪ ডিসেম্বর মঙ্গলবার পিটিআই কুমিল্লা কর্তৃক আয়োজিত প্রথম প্রহরে কেন্দ্রিয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভার উপস্থিত হন।

এতে উক্ত পিটিআই এর সহকারি সুপারিনটেনডেন্ট সনজিত কুমার সিংহ এর সভাপতিত্বে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরন করে বর্নাঢ্য জীবন তুলে ধরে বক্তব্য প্রদান করেন সহকারি সুপারিনটেনডেন্ট মো: কামরুজ্জামান,ইন্সট্রাক্টর সাধারন মো: গোলাম হাক্কানী, মো: সফিকুর রহমান,সৈয়দ রায়হান রাব্বী হোসেন, প্রশিক্ষণার্থী জাহাঙ্গীর আলম,মোসাম্মৎ জাকিয়া সুলতানা,ইকবাল হোসেন,আরিফা হক,জিয়াউর রহমান।

বক্তারা বলেন- কোন একটি জাতির বিবেক জাগ্রত করার জন্য যেমন প্রয়োজন বুদ্ধিজীবীর তেমনি জাতিকে নির্জীব করার জন্য প্রয়োজন বুদ্ধিজীবী শূন্য করে দেওয়া। যদি বাঙালিরা যুদ্ধে জিতেও যায় তবে যেন মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেটা ছিল বুদ্ধিজীবী নিধনের অন্যতম উদ্দেশ্য।

বক্তারা আরোও বলেন – দেশমাতৃকার মুক্তির জন্য রণাঙ্গনে ঝাঁপিয়ে পড়তে বাঙালি জাতিকে উজ্জীবিত করার ক্ষেত্রে বুদ্ধিজীবীদের ভূমিকা ছিল অপরিসীম।

এসময় প্রশিক্ষণার্থী সাখাওয়াত হোসেন সোহাগ ও আশিকুর রহমান সরকার এর সঞ্চালনায় অারোও উপস্থিত ছিলেন ইন্সট্রাক্টর সাধারন মো:আবদুল গফুর, মো: আবদুর রশিদ,কৃষ্ণধর,রৌশনারা বেগম সহ সকল প্রশিক্ষনার্থী ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

শেষে প্রশিক্ষণার্থী শহিদুল ইসলামের পরিচালনায় শহিদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।