সিলেটে বৃষ্টি উপেক্ষা করে আন্দোলনে শিক্ষার্থীরা

প্রকাশিত: ১১:৫৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২১, 371 জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক, সিলেট : টানা বৃষ্টি মাথায় নিয়ে সিলেটে ৪ দফা দাবিতে আন্দোলেন নেমেছেন ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীরা। সিলেট নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে সোমবার (৬ ডিসস্বের) দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

এসময় শিক্ষার্থীরা ৪টি দাবি উপস্থাপন করেন। সেগুলো হচ্ছে- ৫০ ভাগ সিলেবাসের উপর ২০২২ সালের এইচএসসি পরীক্ষা নেওয়া, পরীক্ষার আগে সময় বাড়িয়ে দেওয়া, সিলেবাস সংক্ষিপ্ত করা এবং গ্রুপ সাবজেক্টের উপর পরীক্ষা নেওয়া।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা ৫০ ভাগ সিলেবাসের উপর নেওয়া হয়েছে। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় ঘোষণা দিয়েছে- ২০২২ সালের এইচএসসি পরীক্ষা পরিপূর্ণ সিলেবাসের উপর নেওয়া হবে। এবং সময়ও খুব কম দেওয়া হয়েছে। এ বছরের জুনে আমাদের পরীক্ষা নেবে। এটা বৈষম্য। আমরা মাত্র ২-৩ মাস সময় পাবো ক্লাস করার জন্য। এই সময়ে আমরা পুর্ণ সিলেবাস কীভাবে আয়ত্ত করবো? এটা আমাদের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে। তাই আমরা ৪টি দাবি নিয়ে শান্তিপূর্ণ আন্দোলনে নেমেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

আন্দোলন কর্মসূচিতে সিলেট ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ, স্কলার্স হোম স্কুল এন্ড কলেজ, বর্ডার গার্ড স্কুল এন্ড কলেজ এবং সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আন্দোলন কর্মসূচিতে অংশগ্রহণ করেন