কুমিল্লায় সাংবাদিক আবুল হাসেমের উপর চেয়ারম্যানের হামলা, নিন্দা

প্রকাশিত: ১০:৫২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২১, 400 জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম কুমিল্লা জেলার সভাপতি আবুল হাসেমের উপর কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ৩নং হাসনাবাদ ইউনিয়নের চেয়ারম্যান কামাল কতৃক হামলার ঘটনা ঘটেছে।

জানা যায়, গত ৩ ডিসেম্বর কামাল চেয়ারম্যান বিরুদ্ধে একটি সংবাদ সম্মেলন করেন তার নিজ বাড়ীর মরহুম সুরুজ মিয়ার ছেলে মো. আব্দুল মান্নান (সাবেক মেম্বার)। তিনি তার পরিবার ও সম্পদের নিরাপত্তা চেয়ে ঢাকায় একটি সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনের বিষয়ে জানতে গত ৪ ডিসেম্বর দৈনিক আলোকিত পত্রিকার সহ-সম্পাদক ও জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম কুমিল্লা জেলার সভাপতি মো. আবুল হাসেমসহ ৮ জন সাংবাদিক সংবাদ সম্মেলনের বিষয়ে জানতে জন্য মান্নান মিয়ার বাড়ির দিকে রওনা দেন। পথিমধ্যে আলীনকিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ২০ গজ উত্তর দিকে মোহাম্মদ আলী মিয়ার বাড়ির সম্মুখে মোঃ আবুল হাসেম মিয়ার উপর কামাল চেয়ারম্যান তার গাড়ি আটকিয়ে তার উপর হামলা চালায়।

এ বিষয়ে সাংবাদিক মোঃ আবুল হাসেম জানান,’ দূর দূরত্ব থেকে আসা সাংবাদিকগন ফোন করে কামাল চেয়ারম্যান বাড়িতে যাওয়ার জন্য। তারই পরিপ্রেক্ষিতে আমি তাদের সাথে যাই। এক পর্যায়ে সে কোন কথা না বলে আমার মোটরসাইকেলের সামনে তার মোটরসাইকেল ভেরিকেট দিয়ে মোটরসাইকেল থেকে নেমে এসে আমার হামলা চালায়। এসময় সাংবাদিক প্রতিনিধি ও স্থানীয় মোহাম্মদ আলী মিয়ার ছেলে জয়সহ বিভিন্ন লোকজন এলে চেয়ারম্যান আমাকে পরে দেখাবে বলে চলে যায়।’

ঘটনার সময় উপস্থিত ছিলেন দৈনিক যুগান্তর পত্রিকা লাকসাম মনোহরগঞ্জ উপজেলার প্রতিনিধি, দৈনিক পরিবর্তন সংবাদ লাকসামের প্রতিনিধিসহ মোট ৮ জন সাংবাদিক প্রতিনিধি।

এঘটনায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন
জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম কুমিল্লা জেলার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাংবাদিক নুর মোহাম্মদ মোল্লা।