উখিয়ায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২১, 264 জন দেখেছেন

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি :: কক্সবাজারের উখিয়ায় দুই দিন ব্যাপী ২৩ তম জাতীয় ও ৩০ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ২০২১ শুরু হয়েছে ।

উপজেলা সমাজ অফিসের আয়োজনে আজ বৃহস্পতিবার (২ ডিসেম্বর ) সকালে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিবন্ধীদের নিয়ে অনুষ্ঠিত ক্রীড়া ও সাহিত্য প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ ।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আল মাহমুদ হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সোহেল রানা।

এ সময় উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আারা বেগম উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম , জনপ্রতিনিধি, সাংবাদিক ও এনজিও প্রতিনিধি গণ উপস্থিত ছিলেন।

দিবসে এবারে প্রতিপাদ্য বিষয় হচ্ছে কোভিডোত্তর বিশ্বের টেকসই উন্নয়ন প্রতিবন্ধী ব্যক্তির নেতৃত্ব ও অংশগ্রহণ।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আল মাহমুদ হোছেন জানান, প্রতিযোগিতার মধ্যে রয়েছে , আবৃত্তি , চিত্রাংকন, সংগীত, রচনা, ছড়া লেখা, হাড়ি ভাংগা, হাতের জিনিসপত্র প্রদর্শনী বালিশ খেলা, ও ফুটবল । এতে দেড় শতাধিক প্রতিবন্ধীরা অংশ গ্রহন করেছেন।

এ দিকে আগামীকাল ৩ ডিসেম্বর শুক্রবার আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।