আবারও ৫ দিনের রিমান্ডে ইকবালসহ আরও ৪ জন

প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ, অক্টোবর ২৯, ২০২১, 115 জন দেখেছেন

লাল সবুজ৭১ ডেস্ক : কুমিল্লায় ধর্মীয় অবমাননার অভিযোগে গ্রেপ্তার ইকবাল হোসেনসহ চার আসামিকে আবারও আদালতে তোলা হয়েছে। শুক্রবার (২৯ অক্টোবর) দুপুরে কুমিল্লা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফারহানা সুলতানার আদালতে তাদেরকে তোলা হয়।সিআইডির পক্ষ থেকে আরও ৭ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত দ্বিতীয় দফায় ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করেন সিআইডির সহকারি পুলিশ সুপার এনামুল হক।

এর আগে গত শনিবার কুমিল্লা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পূজা মণ্ডপে কোরআন রেখে আসা ইকবাল হোসেন, ৯৯৯ এ কল করা ইকরাম হোসেন, দারোগা বাড়ি মাজারের দুই সহকারী খাদেমসহ চার আসামিকে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালত তাদের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে।

আসামিরা হলেন- প্রধান অভিযুক্ত ইকবাল হোসেন, রেজাউল ইসলাম ইকরাম, দারোগা বাড়ি মাজার মসজিদের সহকারী খাদেম ফয়সাল ও হুমায়ুন কবির সানাউল্লাহ।

কোতোয়ালি থানায় দায়েরকৃত ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার মামলা ও ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলার তদন্ত ভার পায় সিআইডি।

গত ১৩ অক্টোবর নানুয়া দীঘিরপাড়ে পূজামণ্ডপে কোরআন শরীফ রেখে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়। পরে সিসিটিভি ফুটেজ দেখে ঘটনায় জড়িত শনাক্ত ইকবাল হোসেনকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয়। এর আগেই পুলিশের কাছে গ্রেপ্তার ছিল ৯৯৯ এ প্রথম কল করা ইকবাল হোসেন এবং দারোগাবাড়ি মাজারের খাদেম ফয়সাল ও হাফেজ হুমায়ুন কবীর।

উল্লেখ্য, গত ২১ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার সমুদ্রসৈকত এলাকার সুগন্ধা পয়েন্ট থেকে ইকবালকে গ্রেপ্তার করে পুলিশ।