খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, নেয়া হয়েছে ওটিতে

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২১, 114 জন দেখেছেন

লাল সবুজ৭১ ডেস্ক : রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে আর্থরাইটিস, ডায়াবেটিস, দাঁত, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। আজ ছোট একটি অস্ত্রোপচারের জন্য তাকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়েছে। চিকিৎসক ও দলের দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

খালেদা জিয়ার চিকিৎসক সূত্র জানিয়েছে, শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে তাকে অ্যান্টিবায়োটিক দেওয়া হচ্ছে। নতুন করে তার কিডনিজনিত সমস্যা বেড়েছে, রক্তের হিমোগ্লোবিনেরও ঘাটতি রয়েছে। এর মধ্যে আবার থেমে থেমে জ্বর আসায় একাধিক স্বাস্থ্য পরীক্ষা করানো হচ্ছে।

আজ সোমবার দুপুরে দিকে খালেদা জিয়াকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। হাসপাতালের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। তবে কি ধরনের অস্ত্রোপচার সে বিষয়ে কিছু জানা যায়নি।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গতকাল রোববার লন্ডন থেকে ঢাকায় এসে তাকে দেখতে হাসপাতালে যান তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান সিঁথি। রাত সোয়া ৯টার দিকে এভারকেয়ার হাসপাতালে যান তিনি। হাসপাতাল থেকে বের হন রাত ১১টার দিকে।

একটি সূত্র জানিয়েছে ,শর্মিলা রহমান সিঁথিকে হাসপাতালে নিয়ে যান বিএনপির চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শামসুদ্দিন দিদার।

এদিকে, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে আজ বিকেল ৪টায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আজ বেলা ১১টা ২০ মিনিটের দিকে চেয়ারপারসনকে দেখতে এভারকেয়ার হাসপাতালে যান।