যারা বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত তাদের পাশে দাঁড়ানোর জন্য নিসচার প্রতি আহবান : জমির উদ্দিন

প্রকাশিত: ১২:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২১, 88 জন দেখেছেন

গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি : ‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’- এই স্লোগানে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেটের গোলাপগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে আলোচনা সভা ও বর্ণাঢ্য  র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার (২২ অক্টোবর) বিকেল ৩টায় উপজেলার পৌর শহরে নিসচা’র অস্থায়ী কার্যালয় মার্ভেলাস টাওয়ারে বর্ণাঢ্য র‌্যালী পূর্ববর্তী এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় নিরাপদ সড়ক চাই নিসচা’র সভাপতি ইলিয়াছ বিন রিয়াছতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতান আহমদ ও সহসাধারণ সম্পাদক সুলতান মাহমুদের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা এডভোকেট আব্দুর রকিব।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- গণদাবি পরিষদ গোলাপগঞ্জ থানার সভাপতি ডা.হাবিবুর রহমান, পরিবেশবাদী ও গণদাবী পরিষদ গোলাপগঞ্জ উপজেলার শাখার সভাপতি আব্দুল লতিফ সরকার, সিলেট জেলা যাত্রী কল্যাণ সমিতির সভাপতি এম সিরাজুল ইসলাম, পৌর জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক জমির উদ্দিন আহমদ, মানব কল্যাণ সংস্থার সভাপতি আহমেদুর রহমান খান হিনু, সংগঠনের সহসভাপতি গোলাম মুস্তফা মুসা, কামাল আহমদ, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন মাহমুদ, সমাজ সেবা ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হোসেন আহমদ, যুব বিষয়ক সম্পাদক আব্দুর রউফ সুজন, গণদাবী পরিষদ গোলাপগঞ্জ শাখার সহসভাপতি প্রিন্স বাহার, গোলাপগঞ্জ স্টুডেন্ট ফোরামের সভাপতি সাইফুর রহমান, নিসচা’র সদস্য রাশেদ আহমদ তারেক।

এসময় পৌর জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক জমির উদ্দিন আহমদ বলেন- আজকের এই অনুষ্ঠান থেকে আমি ভারাক্রান্ত হৃদয় নিয়ে বলতে চাই, আমি পল্লী বন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের একজন পল্লী কর্মী। বর্তমান সরকারের প্রতিমন্ত্রী আমার নেতাকে নিয়ে একটি অবাঞ্ছিত ঘোষণা দিয়েছেন। যেটার নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। আজকের এই অনুষ্ঠান থেকে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে সরকারকে ধন্যবাদ জানাই তিনি নিরাপদ সড়ককে জাতীয় দিবস ঘোষণা করছেন। গোলাপগঞ্জ পৌর শহর একটি নান্দনিক শহর। প্রাকৃতিক গ্যাসে ভরপুর গোলাপগঞ্জ। গ্যাস বন্ধ রেখে যারা চক্রান্ত করছে তাদের দিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন, শুধু সড়ক দুর্ঘটনায় নয়। যে কোন ধরণের দুর্ঘটনা রোধে আমাদের ভূমিকা  পালন করতে হবে। যারা বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত তাদের পাশে দাঁড়ানোর জন্য নিসচার সকল নেতৃবৃন্দকে অনুরোধ করছি। পরিশেষে পল্লী বন্ধুর এরশাদের আত্মার মাগফিরাত কামনা করছি।

এসময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর এম ফজলুল আলম, নিসচা’র সহসভাপতি লায়েক আহমদ, সহসাধারণ সম্পাদক আব্দুল আজিজ বাবর, অর্থ সম্পাদক রুহুল ইসলাম, প্রকাশনা সম্পাদক জাহেদুর রহমান জাহেদ, প্রচার সম্পাদক মো. শাহ আলম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামিম আহমদ, সদস্য ওলিউর রহমান, আবু বক্কর, এমরান হোসেন খান, ইকবাল আহমদ, খালেদ আহমদ,

এতে উপস্থিত সকলেই নিরাপদ সড়ক গড়ে তুলতে চালকদের পাশাপাশি সবাইকে সচেতন হতে আহবান জানিয়েছেন।