নোয়াখালীকে বিভাগ ঘোষণার দাবিতে আবারও মাঠে নানা সংগঠন

প্রকাশিত: ৫:০৯ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০২১, 261 জন দেখেছেন

লাল সবুজ৭১ ডেস্ক : নোয়াখালীকে বিভাগ ঘোষণার দাবিতে আবারও কর্মসূচি পালন করছে জেলার বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।

শনিবার সকালে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সংগ্রাম পরিষদের ব্যানারে সংগঠনের সদস্যরা জেলা শহরের টাউন হল মোড়ের আবদুল মালেক উকিল সড়কে মানববন্ধন করেন।

প্রায় দেড় ঘণ্টাব্যাপী চলা এ কর্মসূচিতে নোয়াখালীকে বিভাগ ঘোষণার দাবির নানা যৌক্তিকতা তুলে ধরেন বক্তারা। প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ১০টার আগেই আয়োজক সংগঠনের সদস্য ছাড়াও জেলার বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা ও সদস্যরা টাউন হল মোড়ে জড়ো হতে থাকেন। পরে তাঁরা নোয়াখালীকে বিভাগ ঘোষণার দাবি সংবলিত ব্যানার ও পোস্টার নিয়ে মানববন্ধন শুরু করেন।

মানববন্ধনে সংগ্রাম পরিষদের উদ্যোক্তা মিজানুর রহমান, আলোকিত মানবিক অর্গানাইজেশনের সমন্বয়ক পারভেজ মোল্লা, সদস্য নুসরাত জাহান ও অন্যান্য সামাজিক সংগঠনের পক্ষে মোরশেদ আলম, সাহেদ মুনিম প্রমুখ বক্তব্য দেন।

বক্তারা আরও বলেন, দীর্ঘদিন ধরে প্রাচীন জেলা নোয়াখালী ও আশপাশের জেলা নিয়ে ‘নোয়াখালী বিভাগ’ ঘোষণার দাবিতে আন্দোলন-সংগ্রাম করা হচ্ছে। প্রধানমন্ত্রীর কাছে দাবি, প্রাচীন ইতিহাস ও ঐতিহ্যের জেলা নোয়াখালীকে অভিলম্বে বিভাগ ঘোষণা করুন।

মানববন্ধন শেষে অংশগ্রহণকারীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়েও বিক্ষোভ প্রদর্শন করে। পরে আয়োজক ও অংশগ্রহণকারী সংগঠনগুলোর একটি প্রতিনিধিদল তাদের দাবি সংবলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করে।