রাজারহাটে শারদীয় দূর্গা পূজা মন্ডপের নিরাপত্তা টহলে আনসার সদস্যরা

প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১, 450 জন দেখেছেন

মোস্তফা কামাল, রাজারহাট, কুড়িগ্রাম : কুড়িগ্রামের রাজারহাট উপজেলার পূজা মন্ডপের নিরাপত্তায় নিয়মিত টহল করছে বাংলাদেশ আনসারের রাজারহাট উপজেলার অঙ্গীভূত আনসার সদস্যরা। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সারাদেশের ন্যায়, কুড়িগ্রামের রাজারহাট উপজেলার হিন্দু সনাতন ধর্মাবলম্বীদের পূজা মন্দির গুলোয়, প্রতিমা ঠাকুর উত্তোলন ও প্রসাদ বিতরণের মধ্য দিয়ে শারদীয় দূর্গাপুজার উদযাপন উপলক্ষে মহা আনন্দ উৎসব চলছে।

সরজমিনে দেখা গেছে, তারই ধারাবাহিকতায় কুড়িগ্রামের রাজারহাট উপজেলার বেশ কয়েকটি পূজা মন্দিরগুলোতে। আইন শৃঙ্খলার রক্ষার্থে সার্বিক নিরাপত্তা পালনে রয়েছে বাংলাদেশ আনসার বাহিনীর কুড়িগ্রামের রাজারহাট উপজেলার কর্মরত আনসার সদস্যরা।

রাজারহাট উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন রাজারহাট উপজেলা প্রশিক্ষিকা ও আনসার ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোছাঃ সালমা বেগম ও রাজারহাট উপজেলা প্রশিক্ষক ও আনসার ভিডিপি কর্মকর্তা-মোঃ জিয়াউর রহমান।

তারই তত্বাবধানে আনসারের ১২টি টহল টিম ও ০৪টি কুইক রেসপন্স টিম সদস্যরা রাজারহাট উপজেলার পূজামন্ডপ গুলোতে নিয়মিত টহলের মাধ্যমে নিরাপত্তা সেবা দিচ্ছে।

এ বিষয়ে রাজারহাট উপজেলা প্রশিক্ষিকা ও আনসার ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোছাঃ সালমা বেগম বলেন, শারদীয় দুর্গা পূজায় নিরাপত্তা বিধানের জন্য সশস্ত্র অঙ্গীভূত আনসার মোতায়েন করা হয়েছে। সেই ধারাবাহিকতায়, আমাদের জেলা কমান্ড্যান্ট স্যার এর নির্দেশনায়, এবার রাজারহাট উপজেলায় মোট ১২৮টি পূজা মন্দিরের প্রতিটি পুজা মন্ডপে আমাদের আনসারের ১২টি টহল টিম ও ০৪টি কুইক রেসপন্স টিম নিয়মিত নিরাপত্তায় নিয়োজিত আছে।

সরেজমিনে ও দেখা গেছে আনসার সদস্যরা তারা প্রতিটি মন্দিরে নিষ্ঠার সাথে নিরাপত্তা দায়িত্ব পালন করছেন।