এফসিপিএস ডিগ্রী অর্জন করলেন চান্দিনার ডাঃ গিয়াস উদ্দিন

প্রকাশিত: ৬:০৫ পূর্বাহ্ণ, অক্টোবর ৮, ২০২১, 670 জন দেখেছেন

জেলা প্রতিনিধি, কুমিল্লা : অধ্যাপক ডাঃ মোঃ গিয়াস উদ্দিন সাফল্যের সাথে এফসিপিএস (ফিজিক্যাল মেডিসিন) পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তিনি কুমিল্লা জেলা চান্দিনা উপজেলার দোল্লাই নবাবপুর ইউনিয়নে অবস্থিত সুরিখোলা হাজী বাড়ীর মৃত আবদুস সোবহান মাস্টারের পুত্র।

ছোটবেলা থেকে তিনি অত্যন্ত মেধাবী। পাঁচভাই ও চার বোনের মধ্যে ছোট। তিনি আওয়ামী লীগের ইউনিয়ন সহ সাধারন সম্পাদক হেলালের এর আপন ছোট ভাই।

তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে এম.বি.বি.এস. পাস করেন। ২৭ তম বি.সি.এস. (স্বাস্থ্য) ক্যাডারে মেধা তালিকায় ২য় স্থান অর্জন করেন। চাকুরী জীবনে বুনিয়াদি প্রশিক্ষণে তিনি ১ম স্থান অর্জন করে ডিজি অ্যাওয়ার্ড লাভ করেন।
১৯৯৪ সালে এসএসসিতে ১৯৯৬ সালে এইচএসসিতে স্টার মার্ক পেয়ে উত্তীর্ন হয়েছেন। পরে এফসিপিএস (ফিজিক্যাল মেডিসিন) সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছেন। তাঁর সহধর্মিণী ডাঃ মোসাম্মৎ আমেনা আক্তার স্ত্রী রোগ ও প্রসূতি বিশেষজ্ঞ সার্জন। বর্তমানে তাঁদের তিন ছেলে । তিনি সবার দোয়া প্রার্থী। এদিকে এফসিপিএস ডিগ্রি অর্জন করায় অধ্যাপক ডা. গিয়াসউদ্দিন কে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করল এলাকাবাসী।

তিনি এ যাবতকালে বহু জটিল অপারেশন কার্য সফলতার সাথে সম্পন্ন করিয়াছেন। বর্তমানে তিনি চান্দিনা সদরের মাহি ডিজিটাল ফিজিওথেরাপী রিহেবিলিটেশন এন্ড ডায়াগনস্টিক সেন্টারে বেলা ৩টা থেকে রাত ৭টা পর্যন্ত (রবিবার ও বৃহস্পতিবার ছাড়া ) নিয়মিত রোগী দেখেন।এছাড়াও দোল্লাই নোয়াবপুর সেবা ডায়াগনস্টিক সেন্টারে প্রতি বৃহস্পতিবার (৩টা থেকে রাত্র ৮ টা পর্যন্ত) রোগী দেখেন।

সে জনগনের মাঝে তার সর্বোচ্চ চিকিৎসা সেবায় নিবেদিত প্রাণ উৎসর্গ করতে চান।