আইসিসির মাস সেরার দৌড়ে নাসুম

প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২১, 336 জন দেখেছেন

স্পোর্টস ডেস্ক: এই বছরের শুরু থেকে প্রতি মাসের সেরা খেলোয়াড়দের স্বীকৃতি দিচ্ছে আইসিসি। যার জন্য প্রতি মাসেই সেরাদের মনোনয়ন ঘোষণা করে আসছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এবার সেই তালিকায় স্থান পেয়েছেন বামহাতি স্পিনার নাসুম আহমেদ।

তালিকায় তার সঙ্গে আরও রয়েছেন নেপালের লেগ স্পিনার সন্দীপ লামিচানে ও যুক্তরাষ্ট্রের পাওয়ার হিটার জাসকারান মালহোত্রা।

নিউজিল্যান্ডকে ঘরের মাঠে ধরাশায়ী করতে বড় অবদান ছিল নাসুমের। টি-টোয়েন্টি সিরিজে কিউইদের ৩-২ ব্যবধানে হাতে হারাতে তিনি ৮ উইকেট নিয়েছেন। এর মধ্যে চতুর্থ ম্যাচেই ১০ রানে নেন ৪ উইকেট।

মূলত আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা। আইসিসির বিশেষজ্ঞ প্যানেলের ৯০ শতাংশ এবং সমর্থকদের ভোটের ১০ শতাংশ বিবেচনায় এনে ঘোষণা করা হয় চূড়ান্ত ফলাফল। নাসুমকে সেরা নির্বাচিত করতে এই লিংকে (https://www.icc-cricket.com/awards/player-of-the-month/mens-player-of-the-month) গিয়ে ভোট দিতে হবে।

নাসুমের মতো নেপালের লামিচানেও পারম্যান্সে ছিলেন উজ্জ্বল। আইসিসি ওয়ার্ল্ডকাপ ক্রিকেট লিগে-২-এ ৬ ওয়ানডেতে নিয়েছেন ১৮ উইকেট। এর মধ্যে পাপুয়া নিউগিনির বিপক্ষে তার ১১ রানে ৬ উইকেট শিকার নজর কাড়ে সবার।

আর তৃতীয় নমিনেশন পাওয়া জাসকারানও স্মরণীয় হয়ে আছেন বিধ্বংসী ব্যাটিংয়ের কারণে। চতুর্থ ক্রিকেটার হিসেবে এক ওভারে ছটি ছক্কা মারার কীর্তি গড়েছেন। পাপুয়া নিউগিনির বিপক্ষে ১৭৩ রানের ঝড়ো ইনিংস খেলার সময় এই নজির স্থাপন করেন তিনি। সার্বিকভাবে ওয়ার্ল্ডকাপ ক্রিকেট লিগে-২-এ- ৬ ওয়ানডেতে ২৬১ রান করেছেন। যেখানে তার গড় ৮৭।