ইবতেদায়ি তৃতীয়-চতুর্থ শ্রেণিতেও সপ্তাহে দুইদিন ক্লাস

প্রকাশিত: ১০:০৬ পূর্বাহ্ণ, অক্টোবর ৬, ২০২১, 400 জন দেখেছেন

লাল সবুজ৭১ ডেস্ক: করোনা সংক্রমণ নিম্নগামী হওয়ায় প্রাথমিকের পর এবার ইবতেদায়ি তৃতীয় ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থীদেরও সপ্তাহে দুইদিন ক্লাস হবে। এ বিষয়ে মঙ্গলবার (৫ অক্টোবর) সংশোধিত রুটিন প্রকাশ করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

সংশোধিত রুটিনে দেখা যায়, মাদ্রাসাগুলোতে সপ্তাহে ছয়দিনই ইবতেদায়ি শাখার পঞ্চম শ্রেণির ক্লাস হবে। এরসঙ্গে ইবতেদায়ি শাখায় সপ্তাহের শনি ও সোমবার তৃতীয় শ্রেণির এবং রোব ও বৃহস্পতিবার চতুর্থ শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস নিতে হবে মাদরাসাগুলোকে। এছাড়া মঙ্গলবার দ্বিতীয় শ্রেণির, বুধবার প্রথম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস নিতে হবে।

এ ছাড়া দাখিল মাদরাসাগুলোতে শনিবার থেকে বৃহস্পতিবার দাখিল পরীক্ষার্থীদের ক্লাস হবে। আর আগের মতোই শনিবার দাখিল নবম শ্রেণির, সোমবার সপ্তম শ্রেণির, মঙ্গলবার ষষ্ঠ শ্রেণির, বুধবার নবম শ্রেণির ক্লাস নিতে হবে মাদরাসাগুলোকে। এছাড়া সপ্তাহের রোববার ও বৃহস্পতিবার দাখিল অষ্টম শ্রেণির ক্লাস নেওয়া হবে।

গত ১২ সেপ্টেম্বর ক্লাস শুরুর পর মাদরাসার ইবতেদায়ি পর্যায়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থীরা একদিন করে ক্লাস করছিল। এ দুই শ্রেণি ক্লাস বাড়িয়ে দুইদিন করা হলো। এর আগে ২ অক্টোবর থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে তৃতীয় ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থীদেরও সপ্তাহে দুইদিন করে ক্লাস হচ্ছে।