রাজারহাটে দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২১, 302 জন দেখেছেন

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রাজারহাটে হিন্দু ধর্মালম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) বিকেল সাড়ে ৩ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে রাজারহাট অফিসার্স ক্লাবে প্রস্তুতিমুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা ও আইন প্রয়োগকারী সংস্থার পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতার আশ্বাস, পুজায় আগত দর্শনার্থীদের ভিড় এড়াতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ, পুলিশের টহল জোরদার করা, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে অনুরোধ,সকলের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার নিশ্চিত করা সহ ইভটিজিং ও নারীদের পর্যাপ্ত নিরাপত্তা প্রদানে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়।

জানা যায়, চলতি মাসের (১১অক্টোবর) সোমবার থেকে শুরু হচ্ছে, হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। প্রতিবারের মতো এবছরও উপজেলায় মোট ১২৮টি পূজা মন্ডপে দুর্গা পূজা পালিত হবে। (১৪ অক্টোবর) বৃহস্পতিবার প্রতিমা বিসর্জনের মাধ্যমে দূর্গা পূজার সমাপ্তি ঘটবে।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার নুরে তাসনিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আশিকুর ইসলাম মন্ডল সাবু, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আকলিমা বেগম, রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোঃ রাজু সরকার, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক রবিন্দ্রনাথ কর্মকার।

এছাড়াও উক্ত আলোচনা সভায় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন,সাত ইউনিয়নের চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ ও উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা।