সবার আগে পরিবেশ, পরিবেশ সংরক্ষণ করতেই হবে—– মতিন সৈকত

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১, 483 জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদকঃ

কুমিল্লার দাউদকান্দি উপজেলার আদমপুরে
রবিবার বিকালে পরিবেশবান্ধব পদ্ধতিতে মাছ চাষকে প্রসারিত করার লক্ষ্যে দাউদকান্দি উপজেলার সিসিডিএ-র আদমপুর-২ শাখার আওতাভুক্ত পরিবেশ ক্লাবের উদ্যগে পরিবেশ উন্নয়ন বিষয়ক মাসিক সভা অনুষ্ঠিত হয়।
পরিবেশ ক্লাবের সভাপতি দুই বার বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত পরিবেশ ও সমাজ উন্নয়ন সংগঠক মতিন সৈকত এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন এসইপি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মোঃ মাসুদ আলম, সিসিডিএ- সমৃদ্ধি কর্মসুচীর সমন্বয়কারী হাসান আলী, পরিবেশ কর্মকর্তা হাসিব ইকবাল কানন, অর্থ ও হিসাব কর্মকর্তা নাজমুল হোসেন, মৎস্য কর্মকর্তা কৃষিবিদ মোঃ লেমন মিয়া সহ পরিবেশ ক্লাবের প্রায় ২৫ জন সদস্য।
উক্ত সভায় পরিবেশ সুরক্ষা এবং বর্ষাকালে মশা বাহিত বিভিন্ন রোগ থেকে রক্ষা পেতে বাড়ির আসে পাশে পরিষ্কার বিষয়ক আলোচনা করেন সভার সভাপতি অধ্যাপক মতিন সৈকত। তিনি বলেন সবার আগে পরিবেশ, পরিবেশ সংরক্ষণ করতেই হবে। বক্তব্য রাখেন পরিবেশ ফোরামের সদস্য মোঃ নাজমুল হুদা, কাশেম মোল্লা। ক্লাবের সদস্যগন পরিবেশ বান্ধব মাছ চাষ সম্প্রসারণে পিপিই ব্যবহার, প্রাথমিক চিকিৎসা বক্স নিশ্চিত করা বর্জ্য ব্যবস্থপনায়, গুনগত ইনপুটস ব্যবহার সহ উক্ত সভায় কোভিড-১৯ মোকাবিলা এবং ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক আলোচনা করা হয়।
সকলের সম্মতিক্রমে বর্জ্য ব্যবস্থপনা ও ডেঙ্গু মশা নিধনে বাড়ির আশপাশ পরিষ্কার রাখার বিষয়ে মাসব্যাপী কার্যক্রম গ্রহণের জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।