মোংলায় প্রান্তিক জেলেদের জীবন রক্ষাকারী উপকরণ দিল কোস্টগার্ড।

প্রকাশিত: ১২:৪৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২১, 316 জন দেখেছেন

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি:

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত মোংলা, খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলার অন্তর্গত প্রত্যন্ত এলাকার জেলেদের মাঝে জীবন রক্ষাকারী উপকরণ হিসেবে লাইফ জ্যাকেট, লাইফবয়, রেডিও, টর্চ লাইট ও রেইনকোট বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ কোস্টগার্ড এর এখতিয়ারভুক্ত এলাকায় চোরাচালান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, মৎস্য সম্পদ সংরক্ষণ এর পাশাপাশি উপকূলীয় এলাকার প্রান্তিক জেলে, অসহায় ও দুস্থদের মাঝে নিয়মিত সাহায্য সহযোগিতা করে আসছে বাংলাদেশ কোস্ট গার্ড।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ কোস্ট গার্ড-এর মাননীয় মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি উপস্থিত ছিলেন
এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন শাহজাহান সিরাজসহ কোস্টগার্ডের বিভিন্ন দপ্তরের উদ্ধর্তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

তিনি আরও বলেন, দেশের ঘূর্ণিঝড়, জলোচ্ছাস, বন্যা ও মহামারীসহ সকল দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে বাংলাদেশ কোস্ট গার্ড সর্বদা প্রস্তুত রয়েছে এবং ক্ষতিগ্রস্থ এলাকায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ ও পূর্ণবাসনসহ কোস্ট গার্ডের নিয়মিত সহযোগিতা অব্যাহত আছে এবং ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।