জেলা পরিষদের পুকুর দখলের নিউজ করায় সকালে হুমকি, বিকালে হত্যা চেষ্টা।

প্রকাশিত: ১১:৫২ পূর্বাহ্ণ, জুলাই ১৯, ২০২১, 491 জন দেখেছেন

স্টাফ রিপোর্টারঃ

বান্দারবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে পার্বত্য বান্দরবান জেলা পরিষদের আওতাধীন বাজারের শত বছরের পুরনো পুকুর দখল দোকান নির্মান করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অফিস সহকারী পরিচয়দানকারী জাহেদ।

এই বিষয়ে নজরে আসলে অনেক পত্রিকা ও নিউজ পোর্টালে সংবাদ করে আসছিল অনেকে। এই বিষয়ে কয়েকবার সরকারী প্রশাসন উচ্ছেদ অভিযান ও পরিচালনা করেন।

এই সংবাদ প্রকাশের জের ধরে গত ১২ জুলাই (Cox’s media) এর পরিচালক সাংবাদিক মোঃ সরওয়ার জাহানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অফিস সহকারী পরিচয়দানকারী জাহেদ ও তার কিছু চিহ্নিত সন্ত্রাশি প্রকাশ্যে হুমকি প্রদান করেছে বাইশারী বাজারে। যেমন হুমকি তেমনই কাজ। বিকালে সাংবাদিক সরওয়ার জাহানকে হত্যা চেষ্টা করা হয়েছে।

এই বিষয়ে সরওয়ার বলেন, বিকালে বাইশারি বাজারের পাশে উল্লেখিত পুকুরের পাশ দিয়ে যেতেই তখন উৎপেতে থাকা জনপ্রশাসন মন্ত্রণালয়ের অফিস সহকারী পরিচয়দানকারী জাহেদ ও তার কিছু চিহ্নিত সন্ত্রাশি বাহিনী আমার উপর অতর্কিত হামলা চালায়। এই সময় জাহেদ সহ ৫-৬ জন আমাকে এলোপাতাড়ি ভাবে কিল ঘুষ মেরে মাঠিতে লুঠিয়ে ফেলে দেয়।

এই ঘঠনা দেখে পাশে থাকা লোকজন তাকে উদ্ধার করে এবং অবস্থা সংকটাপন্ন দেখে দ্রুত নাইক্ষ্যংছড়ি হাসপাতালে প্রেরন করে। এখন সাংবাদিক সরওয়ার জাহান হাসপাতালে ভর্তিরত অবস্থায় আছেন।

এই বিষয়ে এলাকার লোকজন ঘঠনার তীব্র নিন্দা জানান। পাশাপাশি তারা বলেন, কথিত জাহেদ নাইক্ষ্যংছড়ির অনেক এলাকায় অনেককেই জিম্মি করে জমি দখল থেকে অত্যাচার করে আসছিল। তার বিরুদ্ধে কেউ কিছু বলেনা কারন তিনি একেক সময় এক এক ধরনের পরিচয় বহন করে।

তারা আরও বলেন এই বিষয়ে যদি এখন কোন পদক্ষেপ না নেওয়া হয় তাহলে ভবিষ্যতে আরও বড় ধরনের সমস্যার সম্মুখীন হবে বলে মনে করছে।

এই বিষয়ে জানতে চাইলে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলমগীর হোসেন জানান, গত ১ মাস আগে আমরা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। তবে গতকালকের ঘটনা নিয়ে আমাদের কাছে এখনো কোন লিখিত অভিযোগ আসেনি। যদি লিখিত কোন অভিযোগ পাই তাহলে আমরা প্রশাসনিক ভাবে ব্যবস্থা নিব।