রামু উপজেলার হয়ে ইউটিউব চ্যানেল কক্স মিডিয়ার ১ লক্ষ সাবস্কাইবার।

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, জুন ৭, ২০২১, 583 জন দেখেছেন

মোঃ সেলিম উদ্দিন (কক্সবাজার)।

কক্সবাজারের রামু উপজেলার হয়ে একমাত্র Cox’s Media ইউটিউব চ্যানেল ১ লক্ষ সাবস্ক্রাইবের গৌরব অর্জন করেন। এ নিয়ে রামুর কোনো ছেলের হাতে ইউটিউব জগতে এক লক্ষ সাবস্কাইবের প্রথম নবসুচনা হলো। কিছু দিনের মধ্যেই হাতে পেয়ে যাবে সিলবার বাটন। যা রামুর সকল ইউটিউবারদের জন্য একটা স্বপ্ন হিসাবে কাজ করবে।

Cox’s Media ইউটিউব চ্যানেলের সত্বাধিকারী রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ডাঃ মোহাম্মদ নুরুল আবছারের ছেলে মোহাম্মদ সরওয়ার জাহান।

অনুভুতি জানতে চাইলে Cox’s Media ইউটিউব চ্যানেলের সত্বাধিকারী ও Naf TV এর রামু প্রতিনিধি সরওয়ার জাহান বলেন, এই ইউটিউব এর প্রথম শুরু করেছিলাম ২০১৬ সালে, বহু কষ্টে একটা চ্যানেল তৈরি করেছিলাম।
৫০ হাজার সাবস্ক্রাইব হওয়ার পর আমার একজন ঘনিষ্ট লোক সেই ইউটিউব চ্যানেলটি হ্যাক কর ফেলে। তখন আমি একদম খুবই নিরুপায় হয়ে পড়ি। পরে হঠাৎ একদিন আরেকটি নতুন চ্যানেল খুলে কাজ শুরু করি। তখন আমার ক্যামেরা ল্যাপটপ কিছুই ছিলনা। ইউটিউব জগতে যেগুলো দরকার বা বাধ্যতামূলক সেই ইনস্টুমেন্ট গুলো একটাও নেই আমার কাছে। সেই সময় টাকাও ছিলনা আমার। তৎমধ্যে মা,বাবা,ভাই ও বোন কেউ পাশে ছিলনা। কারন তারা এই অনলাইন জগৎ বলে কিছু বিশ্বাস করত না। এমন কি আমাকে পাগল বলে আখ্যায়িত করেছে অনেকই। কিন্তু আমি হাল ছাড়িনি।

তিনি আরও বলেন, সেই সময় একটা ছোট্ট সেগুন কাঠের বাগান ছিল যা আমার জীবনের শেষ সম্বল। মনে মনে সিদ্ধান্ত নিলাম সেই বাগানটা বিক্রি করে দেব। যেমন ভাবনা তেমন কাজ। কিছুদিন পরে সেই বাগানটা বিক্রি করে ইলেকট্রনিক যন্ত্রাংশ ( ক্যামরা, ল্যাপটপ, মাইক্রোফোন) কিনে শুরু করি সেই চ্যানেলের কাজ। সেই থেকে শুরু হয় আমার নতুন যাত্রা।

ভাগ্য আমাকে ছেড়ে যায়নি। একটু একটু কাজ করতে করতে ২০১৮ সালে আল্লাহর অশেষ রহমতে চ্যানেলের ইনকাম শুরু হয়। প্রথম বারেই আমি কক্স মিডিয়া চ্যানেল থেকে পাই ৩০০ ডলার। যার বাংলাদেশি টাকায় প্রায় ২৬,০০০ টাকা। সেই থেকে আর পিছনে ফিরে থাকাতে হয়নি কখনো আমাকে।

আমার চ্যানেলের মুল চিন্তা ধারা ছিল তখন ফানি ভিডিও, যেকোন ধরনের গান, স্টেজ প্রোগ্রাম এগুলোই। যখন গান নিয়ে কাজ করতাম তখন আমাকে খুবই অনুপ্রেরনা যোগাত রামুর ঈদগড়ের বর্তমান জনপ্রিয় শিল্পী নুরুল আলম কুতুবী। কিছু দিন পরে সেই গান প্রকাশ করা ছেড়ে দিলাম।

শুরু করলাম সামাজিক প্রতিবন্ধকতা নিয়ে প্রতিবেদন করা। বিশ্বের সবচেয়ে লম্বা মানব রামুর জিন্নাত আলীকে নিয়ে সর্বপ্রথম প্রতিবেদন তৈরি করলাম Cox’s Media তে। সেই প্রতিবেদনে অনেক সাবস্ক্রাইবার বেড়ে যায় ও যাত্রা আরও সুগম হয়ে যায় কক্স মিডিয়ার। এরপর কক্সবাজারের ছোট শিল্পী ও আন্ঞলিক গানের শিল্পী আলোচিত জনি হত্যার নিউজ। তৎমধ্যে আরও একটি নিউজ কক্স মিডিয়ার জন্য সুফল বয়ে আনল। সেটি হল, ২৫ বছর আগে হারিয়ে যাওয়া ছালেহাকে ফিরিয়ে দেওয়া। যেই প্রতিবেদন তৈরির পরে তাকে তার পরিবার ফিরে পায় পাকিস্তান থেকে। সেই থেকে আজ আমি সফল ও সফলতার দ্বার প্রান্তেই আছি। সকলের দোয়ায় দীর্ঘ ৪ বছর পর সফলতা অর্জন করেছি।

তিনি আরও বলেন, আজ আমার ১০০,০০০ ( এক লক্ষ) সাবস্ক্রাইব পুর্ণ হয়েছে। সর্বপ্রথম আল্লাহ পাকের দরবারে লক্ষ কোটি শুকরিয়া জ্ঞাপন করেছি। আমার দীর্ঘ ৩ / ৪ বছর ইউটিউব জগতে আজ আমার একমাত্র স্বপ্ন পুরণ হয়েছে। যা সকল ইউটিউবারদের ও স্বপ্ন! হয়তোবা কয়েকদিনের মধ্যেই সিলভার বাটন হাতে চলে আসবে ইনশাআল্লাহ। যারা Cox’s Media এর সাথে ছিলেন, সকলের কাছে কৃতজ্ঞ।

এদিকে রামুর ছেলে হিসাবে ইউটিউব জগতে এক লক্ষ সাবস্কাইবের প্রথম নবসুচনা হওয়াতে রামুর বিভিন্ন মহল থেকে শুভেচ্ছা জানানো হয় Cox’s Media ইউটিউব চ্যানেলের সত্বাধিকারী সরওয়ার জাহানকে।