রাজারহাটে তিস্তা নদীতে বন্ধ কৃত এ্যামার্জেন্সী ওয়ার্ক চালুর দাবীতে মানববন্ধন

প্রকাশিত: ৬:২৭ পূর্বাহ্ণ, জুন ৬, ২০২১, 436 জন দেখেছেন

মোস্তফা কামাল, রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি:

২রা জুন (বুধবার) দুপুর ১২ টায় কুড়িগ্রামের রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের গাবুর হেলানে তিস্তা নদীতে বন্ধ কৃত এ্যামার্জেন্সী ওয়ার্ক চালুর দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

তিস্তা নদীর মেগা প্রকল্প বাস্তবায়নের বিশাল পদক্ষেপ নিয়েছে সরকার। আর তাই এই নদী শাসনের জন্য ছোট ছোট জরুরি কাজগুলো বন্ধ করে দেওয়া হয়। যার ফলে এবছর বর্ষা মৌসুমের শুরুতে নদী ভাঙন কবলিত পরিবার গুলো হয়ে পড়েছে দিশেহারা। পানি উন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষের কাছে ধর্না দিয়েও পাচ্ছে না কোনো সুফল। আসছেনা কোনো রকমের বরাদ্দ। আর তাই একের পর এক এলাকা চলে যাচ্ছে নদী গর্ভে। এসব এলাকার ভুক্তভোগী বাসিন্দারা আয়োজন করেছে মানববন্ধনের। তাদের দাবী মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে পুনরায় চালু করা হোক বন্ধ কৃত জরুরি কাজগুলো।

জরুরি তীর রক্ষার কাজগুলো না এলে মেগা প্রকল্পের সুবিধা ও সুফল কোনোটাই কাজে আসবেনা বলেও তারা জানান। এসময় নদী ভাঙনে নিঃশ্ব পরিবারগুলোর নদী গর্ভে বিলীন হওয়া জমি পুনঃ উদ্ধার করা সহ পুনর্বাসনের দাবীও তোলেন।

এলাকাবাসীর আয়োজনে মানববন্ধনটিতে সার্বিক সহযোগিতা করেছেন সেবা ফাউন্ডেশন। এতে বক্তব্য দেন সংগঠনের সভাপতি এরশাদুল হক, সাধারণ সম্পাদক গোলজার হোসেন, মাসুদ রানা, সাংবাদিক মোস্তফা কামাল প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন এলাকার সামাজিক রাজনৈতিক ব্যক্তিবর্গ ও বিভিন্ন মিডিয়া কর্মী বৃন্দ।