পালিত হলো প্রতিক্ষণের ১২ তম প্রতিষ্ঠা বার্ষিকী..

প্রকাশিত: ৬:২৯ পূর্বাহ্ণ, জুন ৬, ২০২১, 473 জন দেখেছেন

দিদারুল ইসলাম রাসেল,ইবিঃ

মুমূর্ষুদের বাঁচাতে প্রাণ,আসুন করি রক্তদান” এই স্লোগানকে সামনে রেখে ২০০৯ সালে ঢাকার সবুজ বাগ এলাকা থেকে প্রতিষ্ঠা লাভ করেছিল অরাজনৈতিক ও সামাজিক সংগঠন প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশ।

সংগঠনের ১২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে দেশ ও মানুষের কথা চিন্তা করে কেক কাটার পরিবর্তে প্রত্যেক সদস্যকে একটি করে গাছ লাগানোর অনুরোধ জানিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালনের আহ্বান জানিয়েছেন সংগঠনের স্বপ্নদ্রষ্টা, যুবকদের আইকন, প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশের বর্তমান চেয়ারম্যান আল সাজিদুল ইসলাম দুলাল।

১লা জুন সকাল ১০ টায় ভিডিও কনফারেন্সে বৃক্ষ রোপন করার মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

জানা যায়,এ সংগঠনের বর্তমান চেয়ারম্যান অনেক মানুষ রক্তের অভাবে মারা যাওয়া,রক্তের হাহাকার,রক্ত যোগাড় করতে বিভিন্ন ধরণের বিড়ম্বনাসহ মানুষ হিসেবে মানবতার জয়ের জন্য এ সংগঠনটি গঠন করেন।
পরবর্তীতে তিনি যুবকদের সুসংগঠিত এবং যুবকদের বেকরত্ব দূর করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন।তার মধ্যে অনলাইন ফ্রি বিভিন্ন কোর্স চালু,নেতৃত্বের গুণাবলি অর্জন করার পন্থা অন্যতম।
এ সংগঠনের কার্যক্রমের মধ্যে স্বেচ্ছায় রক্তদান,বৃক্ষরোপন,ফ্রি আইটি প্রশিক্ষণ,যুবকদের নেতৃত্ব গঠনের উপায়,বিভিন্ন জাতীয় কর্মসূচি পালনসহ বিভিন্ন অরাজনৈতিক ও সামাজিক উন্নয়ণমূলক কাজ করে থাকে।

এ বিষয়ে বর্তমান চেয়ারম্যান আল সাজিদুল ইসলাম দুলাল বলেন,যুবকরাই আগামী দিনের সম্পদ।তাদের রক্তদানসহ সামাজিক কাজে উদ্বুদ্ব করে দেশের সম্পদ হিসেবে গড়ে তোলা।

তিনি আরও বলেন,এ দিনে মানবিক দিক এবং দেশের সার্বিক অবস্থা বিবেচনা করে কেক কাটার পরিবর্তে গাছ লাগানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।
তিনি সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
উল্লেখ্য,এটা প্রতিক্ষণ যুব ফাউন্ডেশনের একটি অঙ্গ সংগঠন।