চান্দিনার নাটিংগীতে বীরমুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, মার্চ ১, ২০২১, 374 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার,কুমিল্লা প্রতিনিধিঃ

চান্দিনায় বীরমুক্তিযোদ্ধা মাহমুদুল হক এর মৃত্যু হয়েছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে নাটিংগী কিরন মিয়ার বাড়িতে তিনি ইন্তেকাল করিয়াছেন। ইন্নালিল্লাহি ওহাহিন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৭০) বছর।
যুদ্ধের পর থেকে চট্টগ্রামে থাকা অবস্থায় মুক্তিযোদ্ধা মাহমুদুল হক দীর্ঘদিন শ্বাসকষ্ট জনিত রোগে ভূগছিলেন।
মুক্তিযুদ্ধকালীন সময়ে ১০ নং সেক্টর থেকে দুঃসাহসিক নৌ কমান্ডো হিসেবে সম্মুখ যুদ্ধে অংশগ্রহন করেছিলেন বলে জানান সহযোদ্ধা অনিল বরন রায়।
নিহতের বাড়ী নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার হারনি গ্রামে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ছেলে, ৩ মেয়েসহ আত্মীয়স্বজন এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
শুক্রবার বাদ ইশার পর নাটিংগী মিয়া বাড়ী জামে মসজিদ প্রাঙ্গনে জানাজার নামাজের শেষে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে রাষ্ট্রীয় মর্যাদায় তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন – চান্দিনা উপজেলা শিক্ষা অফিসার আবদুল্লাহ আল মামুন,দোল্লাই নোয়াবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাবউদ্দিন উদ্দিন মাস্টার,উপজেলা স্কাউট কমিশনার সুলতান আহমেদ,বীরমুক্তিযোদ্ধা খলিলুর রহমান বাঙ্গালী,বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান,বীর মুক্তিযোদ্ধা আবদুর রব,পীরজাদা মাওলানা কাজী ওমর ফারুক সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

এদিকে বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর শ্যালক কিরন মিয়া তার মৃত্যুতে বন্ধুবান্ধব, আত্মীয় স্বজন ও শুভাকাঙ্খীদের কাছে দোয়া কামনা করেছেন। তার মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।