বিপিএল ২০-২১ ভালুকিয়া প্রিমিয়ারলীগে ১মাস ১৩ দিনে ফাইনালে মামুন স্পোর্টিং ক্লাবে বিজয়।

প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২১, 369 জন দেখেছেন

আবদুর রহিম স্টাফ রিপোর্টার::

ভালুকিয়া প্রিমিয়ারলীগ (বিপিএল) ২০২০-২১ এই ঘরোয়া টুর্নামেন্ট বিগত ১৩বছর যাবত উখিয়া উপজেলার ২ রত্না পালং ইউনিয়নের অন্তর্গত ভালুকিয়া পালং গ্রামে অনুষ্ঠিত হয়ে থাকে।
এই বছর টুর্নামেন্টে অংশগ্রহণ করছে বিভিন্ন এলাকার ৬টা টিম । দীর্ঘ ১মাস ১৩ দিন ধরে এই টুর্নামেন্ট অংশগ্রহণের চলমান ছিল। আজকে বহু কাঙ্ক্ষিত ফাইনালে রাইজিন স্টার ক্রিকেট একাদশ বনাম মামুন স্পোর্টিং ক্লাব অংশগ্রহণ করে।

আজ বিকাল ৩ টা ৩০ মিনিটে ফাইনালে মুখোমুখি মামুন স্পোর্টিং ক্লাব বনাম রাইজিং স্টার ক্রিকেট একাদশ ব্যাটিং পেয়ে খেলা শুরু হওয়ার আগে প্রধান অতিথি ইমাম হোসেনের উদ্বোধনী বক্তব্য প্রদানকালে বলেন, প্রথমে আয়োজক কমিটির সকলকে ধন্যবাদ জানাই আমাদের মাদক মুক্ত সমাজ বিনির্মানে ছাত্র ও যুবসমাজকে অগ্রনী ভুমিকা পালন করতে হবে। আমার বিশ্বাস তোমাদের মত প্রতিভাবন মেধাবী ছাত্ররাই পারবে আগামীর সুন্দর সমাজ বিনির্মান করতে। আমরা চাইলেই এই সমাজকে মাদকমুক্ত করতে পারি, আমরা যারা সমাজের উচ্চশিক্ষিত ব্যক্তিবর্গরা আছি তারা যদি সমাজের মেধাবী প্রতিভাবান ছাত্র-ছাত্রীদের খেলাধুলা মূলক অংশগ্রহণের সহযোগিতা করি হয়তো আজকের মাদক যুক্ত সমাজ খুব শীঘ্রই মাদকমুক্ত করতে সফল হবে। তিনি আরো বলেন আমাদের সমাজের খেলাধুলার জন্য আমার সর্বোচ্চ সহযোগিতা থাকবে। আমরা চাই একটি মাদক মুক্ত সমাজ মাদকমুক্ত দেশ। মাদক মুক্ত দেশ গড়তে খেলাধুলার ভূমিকা অপরিসীম।

বিশেষ অতিথি শফিক উল্লাহ বক্তব্য প্রদানকালে বলেন- আমাদের যুব সমাজকে সুস্থ রাখতে হলে খেলাধুলার ভূমিকা অপরিসীম। খেলাধুলা যুবসমাজকে যেমন সুস্থ রাখে তেমনি একটা সমাজকে সুন্দর করে। যে সমাজে খেলাধুলার সুযোগ থাকবে সেই সমাজের যুব সমাজ কখনো নষ্টের পথে যাবে না। কারণ খেলাধুলা যুব সমাজের অবসর সময়কে খেলাধুলার সাথে সম্পৃক্ত করে বিভিন্ন ধরনের মাদক থেকে দূরে রাখে।

উক্ত খেলায় রাইজিন স্টার প্রথমে ব্যাট করতে নেমে ১২ ওভারে ১০ ওকেট হারিয়ে ৮৪ রান করে। দ্বিতীয় ইনিংসে মামুন স্পোর্টিং ক্লাব ৮ ওভারে বিনা ওকেটে লক্ষ্য মাত্রায় পৌছেই বিজয় ছিনিয়ে আনে।

ম্যান অব দ্যা ম্যাচ হোসন মুবারক মুন্না ।এবং ম্যান অব দ্যা টুর্নামেন্ট হোসন মুবারক মুন্না।

আজকের ফাইনাল বিপিএল ম্যাচের প্রধান অতিথি: ইমাম হোসেন,সাধারন সম্পাদক,বাংলাদেশ আওয়ামী যুবলীগ উখিয়া উপজেলার,।
বিশেষ অতিথি: শফিক উল্লাহ শফিক,আইন অফিসার-মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়,সম্পাদক ,দৈনিক দুরন্ত পত্রিকার ।