সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শিক্ষকদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত।

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২১, 631 জন দেখেছেন

নবীনগর ( ব্রাহ্মনবাড়ীয়া) প্রতিনিধিঃ

৩০ জানুয়ারী শনিবার ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার ৫৬ টি প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক এবং স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি দের নিয়ে সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শিক্ষকদের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

নবীনগর উপজেলা নির্বাহী অফিসার জনাব একরামুল সিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া( ৫) নবীনগরের মাননীয় জাতীয় সংসদ সদস্য মোঃএবাদুল করিম বুলবুল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমান। নবীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান মনির। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ঢাকা মিরপুর (২) এর উপ-পরিচালক তাহমিনা খাতুন। নরসিংদী জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মুশফিকুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ এবাদুল করিম বুলবুল বলেন শিক্ষার মান উন্নয়নের ক্ষেত্রে প্রাথমিক শিক্ষকদের ভূমিকায় সর্বপ্রথম। আপনাদেরকে আরো যত্নশীল হতে হবে এবং ছাত্র-ছাত্রীদের উন্নত মেধা বিকাশে আপনাদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।
শিক্ষার মান উন্নয়নে আমাদের পদক্ষেপগুলো প্রাথমিক পর্যায় থেকে শুরু করে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পর্যায় পর্যন্ত মনিটরিং করার পরিকল্পনা রয়েছে।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার যেই স্বপ্ন ২০৪১ সালে বাংলাদেশকে উন্নতশীল দেশের রূপান্তরিত করার, সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বর্তমান প্রজন্মকে আমরা সুশিক্ষায় শিক্ষিত এবং সৃজনশীল মেধা বিকাশে মাধ্যমে তৈয়ার করতে হবে। আপনাদের কাছে আমার উদাত্ত আহ্বান রইলো আপনারা আমাকে যদি সর্বত্র সহযোগিতা করেন তাহলে আপনাদের সাথে সমন্বয়ের মাধ্যমে নবীনগর উপজেলা কে একটি শিক্ষাবান্ধব উপজেলা হিসেবে গড়ে তুলবো।
এবং ইনশাল্লাহ ভবিষ্যতে আমাদের এ ধরনের শিক্ষা কার্যক্রমে অগ্রগতির জন্য শিক্ষকদেরকে নিয়ে সেমিনার অব্যাহত থাকবে।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নবীনগর উপজেলা প্রাইমারি শিক্ষক সমিতির সভাপতি রেজাউল করিম সবুজ।