উখিয়ায় ৩৫ গৃহহীন পরিবার মুজিববর্ষের উপহার পাচ্ছেন আজ

প্রকাশিত: ৪:২৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১, 286 জন দেখেছেন

আবদুর রহিম

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি ::

“মুজিববর্ষে কেউ ভূমিহীন গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণা অনুযায়ী আশ্রয়ন প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে ৬৬ হাজার ১৮৯ ভূমিহীন-গৃহহীন পরিবারকে দেয়া হতে যাচ্ছে ঘর ও দলিল।

আজ শনিবার আনুষ্ঠানিকভাবে যা প্রদান করবেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন জেলা এবং উপজেলায় উপকারভোগিদের মাঝে আনুষ্ঠানিকভাবে ঘর বুঝিয়ে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী মাসের মধ্যেই বরাদ্দ করা হবে আরও ১ লাখ ঘর। সেই হিসেবে উখিয়ায় ১০০টি ঘরের মধ্যে কাল ৩৫ গৃহহীন পরিবার মুজিববর্ষের উপহার হিসেবে গৃহহীন প্রতিটি পরিবার পাবেন ২ শতাংশ খাস জমির মালিকানা এবং দু’কক্ষ বিশিষ্ট একটি ঘর প্রদানের আয়োজন করেছে উপজেলা প্রশাসন।

দেশের ভূমিহীন ও গৃহহীন প্রায় ৯ লাখ অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে সরকার। এবার মুজিববর্ষের উপহার হিসেবে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহ ও ভূমিহীন এসব পরিবারকে ঘর তৈরি করে দিচ্ছে সরকার।

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি৷ প্রধান অতিথি উখিয়ায় উপস্থিত থাকবেন উখিয়া-টেকনাফ আসনের সংসদ সদস্য শাহীন আকতার।

শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠানস্থল পরিদর্শন করেন, উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ, সহকারি কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন। সাথে ছিলেন উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, রত্নাপালং ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক জসিম আজাদ, অর্থ সম্পাদক এম সালাহ উদ্দিন আকাশ, দপ্তর সম্পাদক রফিক মাহমুদ, শিক্ষক মেধু বড়ুয়াসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ।