ধোবাউড়ায় সরকারি ইঞ্জিনিয়ার মাহবুব আলমের যোগসাজশে পাকা রাস্তা পুননির্মাণে ব্যপক অনিয়ম

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১, 438 জন দেখেছেন

জহিরুল ইসলাম, বিশেষ  প্রতিনিধি, ময়মনসিংহঃ

ময়মনসিংহের ধোবাউড়ায় গোয়াতলা ইউনিয়নে পাকা রাস্তা পুননির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে সাব ঠিকাদারি প্রতিষ্ঠান ও দায়িত্বরত সরকারি ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে।

প্রায় ৯৯লাখ টাকা বরাদ্দে এল জি ই ডি’র পাকা রাস্তা পুননির্মাণে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সঠিক তদারকির অভাবে দায়িত্বরত সরকারি ইঞ্জিনিয়ার মাহবুব আলমের যোগসাজশে ব্যপক অনিয়মের অভিযোগ উঠেছে সাব ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।
ধোবাউড়া এল জি ইডি অফিস সুত্রে জানা যায়, গোয়াতলা বাজার থেকে ফুটকাই ব্রীজ পর্যন্ত ৯৯ লাখ টাকা বরাদ্দকৃত ২ কিঃমিঃ পাকা রাস্তার পুননির্মাণ কাজ পায় নালিতাবাড়ীর বর্তমান উপজেলা চেয়ারম্যান।
নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যানের কাছ থেকে সাব কন্টাক্টে কাজ নেয় এক অজ্ঞাত ঠিকাদারি প্রতিষ্ঠান পরিচালক আনসার উল্লাহ বেগ।
মুল ঠিকাদার নালিতাবাড়ী বর্তমান উপজেলা চেয়ারম্যানের কাছ থেকে সাব কন্টাক্টে কাজ নিয়ে গেয়াতলা ইউপি চেয়ারম্যান জাকিরুল ইসলাম টুটনকে কাজে অংশীদার করে দায়িত্বরত সরকারি ইঞ্জিনিয়ার মাহবুব আলমের যোগসাজশে পাকা রাস্তা পূননির্মাণে ব্যপক অনিয়ম করছে সাব ঠিকাদার আনসার উল্লাহে বেগ।
স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, দুই কিলোমিটার পাকা রাস্তা পুননির্মাণে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সঠিক তদারকির অভাবে দায়িত্বরত সরকারি ইঞ্জিনিয়ার মাহবুব আলমের যোগসাজশে রাস্তার পুরাতন কার্পেটিং ও এটেল মাটি মিশ্রিত নিম্নমানের ইট- বালু দিয়ে করা হচ্ছে পাকা রাস্তা পুননির্মাণ কাজ।
এ বিষয়ে সাব কন্টাকটার আনসার উদ্দিন বেগ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ঠিকাদারি প্রতিষ্ঠানের নাম গোপন করে অফিসের দোহাই দিয়ে কল কেটে দেন।
গোয়াতলা ইউনিয়নে স্থানীয় এলাকাবাসী রাস্তা পূননির্মাণে নিম্নমানের যাতবীয় সামগ্রী অপসারণ করে উন্নতমানের সামগ্রী দিয়ে অবিলম্বে নতুন করে রাস্তা নির্মাণ করার দাবী জানিয়েছেন।