তানোরে খাস জায়গা দখলে নিয়ে মসজিদ সরিয়ে ফেলার পাঁয়তারা

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২১, 437 জন দেখেছেন

সুজন রাজশাহী প্রতিনিধি:

রাজশাহী তানোরে খাস জায়গা দখলে নিতে মসজিদ সরিয়ে ফেলার পাঁয়তারা চলছে।এ ঘটনায় গ্রামবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হওয়ায় উত্তজনা বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে তানোর উপজেলার সিধাইড় গ্রামে। এলাকাবাসী ও সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, সরনজাই ইউপির সিধাইড় গ্রামের সরকারী প্রাখমিক বিদ্যালয়ের আশে পাশে কোন সমসজিদ নাই ।
ফলে, বিদ্যালয়ের পুর্ব পাশ্বে রাস্তা সংলগ্ন খাস জায়গায় গ্রামের লোকজন স্ব-উদ্যোগে কিছুদিন আগে টিন ও চাটাইয়ের ব্যাড়া দিয়ে মসজিদ নির্মান করে নামাজ আদায় করছেন। ওই খাস জায়গার উত্তরের জমির মালিক প্রভাবশালী তার জায়গায় মার্কেট ও বাড়ি নির্মানের জন্য গ্রামবাসীকে মসজিদটি ভেঙ্গে নিতে বলেন।
কিন্তু গ্রামবাসী মসজিদ ভেঙ্গে না নেয়ায় তানোর থানায় গ্রামবাসীর বিরুদ্ধ অভিযোগ করে হয়রানি করা শুরু করেছেন। পুলিশ ঘটনাস্থলে এসে তদন্ত করেন এবং নিজেদের মধ্যে আপোষ করে নেয়ার পরামর্শ দেন। এনিয়ে প্রভাবশালী ওই ব্যাক্তি নিজের জায়গায় মসজিদের জন্য ছেড়ে দিতে রাজি হলেও তিনি মসজিদ সরিয়ে নেয়ার পর জায়গা দিবেন। তবে, গ্রামবাসী বলছেন, সমজিদের নামে জায়গা রেজিষ্ট্রি করে মসজিদ তৈরির পর এই খাস জায়গার মসজিদ ভেঙ্গে ফেলবেন তার আগে নয়।
গ্রাম বাসীর এমন কথার প্রেক্ষিতে ওই প্রভাবশালী বিভিন্ন প্রকার ভয়ভীতি ও হুমকি প্রদান করছেন। এনিয়ে এলাকায় উত্তজনা বিরাজ করছে। এব্যাপারে তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বলেন, জায়গা নিয়ে কোন ধরনের অপ্রিতীকর ঘটনা না ঘটে সেই জন্য উভয় পক্ষকে বলা হয়েছে।