মহান বিজয় দিবস উপলক্ষে ইবি কর্তৃপক্ষের কর্মসূচি….

প্রকাশিত: ৫:২৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২০, 319 জন দেখেছেন

ইবি প্রতিনিধিঃ

মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

মহান বিজয় দিবস উপলক্ষে আগামী ১৬ ডিসেম্বর সকাল ১০টা ৩০মিনিটে প্রশাসন ভবনের সামনে ও হলসমূহে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হবে। পতাকা উত্তোলন শেষে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এ সময় সাথে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান ও রেজিস্ট্রার (ভারঃ) এস. এম. আব্দুল লতিফ। এরপর শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মুক্তবাংলায় পুস্পস্তবক অর্পণ করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তাঁর সাথে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান ও রেজিস্ট্রার (ভারঃ) এস. এম. আব্দুল লতিফ।

এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমিতি, বিভিন্ন আবাসিক হল, বিভিন্ন অনুষদ, বিভিন্ন বিভাগ, বিভিন্ন পরিষদ, বিভিন্ন ছাত্র সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পর্যায়ক্রমে মুক্ত বাংলায় শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবে। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন এবং তাঁদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

মহান বিজয় দিবস উপলক্ষে সন্ধ্যা ৭ টায় ভার্চুয়াল আলোচনাসভা অনুষ্ঠিত হবে। আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব আ.ক.ম. মোজাম্মেল হক। উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে এ আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহন করবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান। প্রধান আলোচক হিসেবে অংশগ্রহন করবেন বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খান। অতিথি হিসেবে রেজিস্ট্রার (ভারঃ) এস. এম. আব্দুল লতিফ অংশগ্রহণ করবেন। স্বাগত বক্তব্য রাখবেন শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস ২০২০ উদ্যাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন।

দিবসটি উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের মধ্যে ৪টি ক্যাটাগরিতে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের কর্মসূচিতে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বাজায় রেখে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের অনুরোধ জানানো হয়েছে।