মতলব উত্তরে জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২০, 319 জন দেখেছেন

মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধিঃ

‘মুজিব বর্ষের আহ্বান-যুব কর্মসংস্থান’ এ প্রতিপাদ্য নিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রোববার সকালে উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা পরিষদ ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে জাতীয় যুব দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিষ দাশ।
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এবার ১ নভেম্বর জাতীয় যুব দিবসের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস, ২০২০’। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে যুবসমাজের সৃজনশীলতা, আত্মপ্রত্যয় ও তাদের কর্মস্পৃহার প্রতি আস্থা রেখে মুজিববর্ষে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে মুজিববর্ষের আহ্বান, যুব কর্মসংস্থান।
স্নেহাশিস দাশ বলেন, বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে কেউ কর্মহীন থাকবে না। বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প ২০২১ ও ২০৪১ এবং জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন এর অভীষ্ট (এসডিজি গোল) নির্ধারিত সময়ের মধ্যে অর্জনে সরকার বদ্ধপরিকর।
তিনি আরো বলেন, করোনার কারণে আমাদের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে যাতে পিছিয়ে না পড়ে, যুবরা যেন কর্মহীন হয়ে না পড়ে সে জন্য সরকার যুবদের জন্য গ্রামে আত্মকর্মসংস্থান নামক বিশেষ প্রকল্প গ্রহণ করেছে।
উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা তারিক মাহমুদ হোসেন এর সভাপতিত্বে ও সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মেজবাহ উদ্দিন এর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আওরঙ্গজেব, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জামান, মতলব উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির।
এ ছাড়াও বক্তব্য রাখেন- নারী উদ্যোক্তা শারমিন আক্তার, উদ্যোক্তা মোঃ মাইন উদ্দিন চৌধুরী, যুব সংগঠক নুরুল আমিন মাষ্টার, মোশাররফ হোসেন, আলী আকবর মাষ্টার।