হযরত মুহাম্মদ (সাঃ)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে মোংলায় মানববন্ধন

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০, 646 জন দেখেছেন

মোংলা (বাগেরহাট) প্রতিনিধিঃ

মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)- কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কুরুচিপূর্ণ বক্তব্য ও ম্যাগাজিনে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) বিকাল ৪ টায় মোংলার চাঁদপাই মাজার পাদদেশে স্থানীয় যুবকদের উদ্যোগে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় সাধারণ মুসুল্লি ও বিভিন্ন মসজিদ-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরাসহ সর্বস্তরের জনসাধারণ এ মানববন্ধনে অংশ নেয়। এ সময় বিক্ষোভ সমাবেশে বক্তারা ফ্রান্সের সকল পণ্য বয়কটের আহবান করেন এবং মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্স সরকারের প্রতি তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। মানববন্ধনে বক্তারা
বলেন,পশ্চিমারা ইসলামফোবিয়াকে পুঁজি করে নির্বাচনী বৈতরনী পার হতে চায়। ইসলামের অপমানে তাদের রাজনৈতিক ফায়দা নিহিত রয়েছে।এ ধরনের বর্বর সংস্কৃতির বিরুদ্ধে আমাদের সচেতন হতে হবে।এবং তাদের পণ্য থেকে শুরু করে সবকিছুকে বয়কট করতে হবে। এজন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করি যেন বাংলাদেশ রাষ্ট্রীয়ভাবে এ ঘটনার নিন্দা ও ফরাসি পণ্য বয়কটের ঘোষণা দেন। বক্তারা আরো বলেন,হৃদয়ের স্পন্দন,আমাদের প্রিয় নবীকে নিয়ে ফ্রান্স যে ধৃষ্টতা দেখিয়েছে মুসলমান হিসেবে আমরা তা কোনভাবেই মেনে নিতে পারি না। এই ষড়যন্ত্র নতুন কিছু নয় অতীতেও এ ধরনের ঘৃণ্য অপকর্ম তারা করেছে।এর প্রতিবাদ শুধু মুখে করলেই হবে না আমাদের লিখনীর মাধ্যমেও উপযুক্ত জবাব দিতে হবে।বিদ্বেষী শক্তিকে বুঝিয়ে দিতে হবে যত ষড়যন্ত্রই তারা করুক এই বিশ্বে ইসলামই টিকে থাকবে।
মানবন্ধন চলাকালিন সময় বক্তব্য রাখেন মোঃ আকরাম ফকির,মোঃ দুলাল ফকির, হাফেজ মোঃ সুলাইমান শেখ, মোঃ মোহসিন ফকির,মোঃ উজ্জল ফকির, মোঃ বাদশাহ্ শেখ,মোঃ মুক্ত ফকির, মোঃ সুমন শেখ,মোঃ কালাম ফকির, আবু হুরায়রা, মোঃ তাহের ফকির প্রমূখ। এ সময় কয়েক শো জনতা অশং নেয় মানববন্ধনে।