উখিয়ার জনসমাগম স্থানে হাত ধোয়ার উপকরণ বিতরণ

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০, 709 জন দেখেছেন

আবদুর রহিম
উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি!!

কক্সবাজারের উখিয়ায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও নিরাপদ সুস্বাস্থ্য এবং সুস্থ্যতা নিশ্চিত করার লক্ষ্যে জনসমাগম স্থানে হাত ধোয়ার উপকরণ বিতরণ করেছে প্রান্তিক উন্নয়ন সোসাইটি (প্রান্তিক), বাংলাদেশ।

মেডগ্লোবাল এর অর্থায়নে এবং ওব্যাট ইউ.এস.এ এর সার্বিক সহযোগিতায় প্রান্তিক উন্নয়ন সোসাইটি “Strengthening Health Services to Prevent, Detect and Treat COVID Affected People in Host and FDMN Communities” শীর্ষক প্রকল্পের আওতায় জনস্বাস্থ্য প্রকৌশলীর কার্যালয়ে এ উপকরণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উখিয়া জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ আল-আমিন বিশ্বাস।

এসময় উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে পরিচালিত পাবলিক টয়লেট, রাজাপালং মহিলা মাদ্রাসা, জাদী মোড়া বৌদ্ধ মন্দির, উখিয়ার কেন্দ্রীয় দূর্গা মন্দির, ভৈরব মন্দির এবং কাশিয়ার বিলের সার্বজনীন হরি মন্দিরে প্রতিটিতে ১টি করে ষ্টীল বেসিন সংযুক্ত হ্যান্ড ওয়াশিং ষ্ট্যান্ড, ৬৫ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি এবং হাত ধোয়ার জন্য ২০ টি করে সাবান প্রদান করা হয়।
এছাড়া উক্ত উপসনালয় ও কার্যালয়ের ব্যবস্থাপনা কমিটির প্রতিনিধিদের কাছে উক্ত হাত ধোয়ার উপকরণসমূহের ৬টি সেট বিতরণ করেন।

এসময় তিনি প্রতিনিধিদের নিকট এই উপকরণ সমূহের যথাযথ ব্যবহার এবং এর সংরক্ষণের বিষয়ে তাদের পরামর্শ প্রদান করেন এবং দূর্গাপূজা সহ অন্যান্য উপাসনালয় এবং জনসমাগম স্থানে এই হাত ধোয়ার উপকরণসমূহ প্রদানের সময়োপযোগী সিদ্ধান্তের জন্য তিনি অর্থায়ন ও বাস্তবায়নকারী সংস্থা সমূহকে ধন্যবাদ জানান।

এসময় মেডগ্লোবাল এর পক্ষ হতে ক্লিনিক কো-অর্ডিনেটর ডাঃ রেহানা পারভিন এবং প্রান্তিক এর প্রোগ্রাম ম্যানেজার জনাব শাকিল আহমেদ, মেডিকেল টিম লীডার ডাঃ জুনায়েদ হোসেন, সিনিয়র একাউন্টেন্ট শিব শংকর ভৌমিক সহ অন্যান্য প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।