নওগাঁয় বিএনপির ডাকা বিক্ষোভ সমাবেশ পালন

প্রকাশিত: ৭:০৩ পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০২০, 437 জন দেখেছেন

নওগাঁ জেলা প্রতিনিধি –

গত ১৭ অক্টোবর  নওগাঁ -৬ এবং ঢাকা -৫  শুন্য আসনে উপ-নির্বাচনে নানা অনিয়মের অভিযোগে  বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নওগাঁ জেলা বিএনপি ও সহযোগী অংঙ্গ সংগঠনের  আয়জনে বিক্ষোভ সমাবেশ  পালিত হয়েছে।

সোমবার দলীয় কার্যালয় চত্বরে বেলা ১১ টা থেকে প্রায় ঘন্টা ব্যাপী  বিক্ষোভ সমাবেশ পালন করে। জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমান হাফিজ এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সভাপতি নাজমুল হক সনি. সাবেক সাধারণ সম্পাদক ইসলাম ধলু. সাবেক সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান রিপন. আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য এবং নওগাঁ -৬ আসনের সংসদ সদস্য প্রার্থী  শেখ মোঃ রেজাউল ইসলাম রেজু সহ আহ্বায়ক কমিটি এবং পৌর বিএনপির নেতা কর্মী। বিক্ষোভ সমাবেশ  চলাকালীন সময় কোন ধারনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বিক্ষোভ সমাবেশ চলাকালে বিএনপি ও সহযোগী সংগঠনের  নেতাকর্মী দের সাথে নিয়ে  সরব ছিলেন শেখ মোঃ রেজাউল ইসলাম রেজু। নাশকতা এড়াতে পুলিশের টহল জোরদার দেখাগেছে।এদিকে

গত১৭ অক্টোবর  শনিবার নওগাঁ -৬ উপ-নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্র দখল ও ভোট কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়া সহ  সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে ভোট চলাকালীন সময়ে দুপুর ৩ টার দিকে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে নওগাঁ-৬ উপ-নির্বাচন বর্জন করেন বিএনপি মনোনীত প্রার্থী শেখ মোঃ রেজাউল ইসলাম রেজু ।

এর আগে একাধিকবার নির্বাচনী প্রচারনা চলাকালীন সময় নেতা কর্মীদের উপর হামলার অভিযোগে এবং নির্বচনে কেন্দ্র দখল ও সন্ত্রাসী হামলার আশংকায় নির্বাচন সুষ্ট নিরেপেক্ষ ভাবে ভোটার দের ভোট কেন্দ্রে আসা নিশ্চিত করতে। সেনাবাহিনী মোতায়নের দাবী জানান নওগাঁ জেলা দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন।

অপরদিকে ১৭অক্টোবর  নির্বাচনী ফলাফল ঘোষনার পর নওগাঁ জেলা বিএনপি এই নির্বাচন কে  প্রহসনের নির্বাচন আখ্যা দিয়ে ভোট বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল করে। পরে তারা শহরের মুক্তির মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে নওগাঁ-৬(আত্রাই-রাণীনগর) অর্ধদিবস হরতালের ডাক দেয়। রবিবার অর্ধদিবস হরতাল পালনের পর আজ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সারাদেশে উপ-নির্বাচনে রাষ্ট্র যন্ত্র ব্যবহার করে ভোট কারচুপির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ পালন করছেন বলে জানিয়েছন জেলা বিএনপির  নেতা কর্মীরা।