চান্দিনায় গ্রামীন সড়ক রক্ষনাবেক্ষন মাস উদ্বোধন

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২০, 386 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার,কুমিল্লা প্রতিনিধিঃ

বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৌরবময় জম্মশতবার্ষিকীতে” মুজিব বর্ষের অঙ্গীকার সড়ক হবে সংস্কার” এ স্লোগানকে সামনে রেখে এল জি ই ডি সড়ক রক্ষণাবেক্ষনে সংশ্লিস্ট সকলকে সম্পৃক্ত ও উৎসাহিত করার নিমিত্তে এলজিইডি অক্টোবর ২০২০ গ্রামীন সড়ক রক্ষণাবেক্ষণ মাস হিসেবে ঘোষনা করা হয়।গত ৩০ সেপ্টেম্বর মাননীয় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম গ্রামীন সড়ক রক্ষনাবেক্ষন মাস অক্টোবর ২০২০ অনলাইনে শুভ উদ্বোধন ঘোষনা করেছেন।এ উপলক্ষে রবিবার ১৮ অক্টোবর সকালে কুমিল্লা চান্দিনা উপজেলায় আনুষ্ঠানিকভাবে গ্রামীন সড়ক রক্ষনাবেক্ষন (কার্পেটিং) কাজের উদ্বোধন (কার্পেটিং) কাজের উদ্বোধন করা হয়। উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর এর উদ্যেগে চান্দিনা- নবাবপুর সড়কের মাইজখার জামে মসজিদ সংলগ্ন রাস্তার পিচঢালাই দিয়ে আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি।
এ সময় উপস্থিত ছিলেন চান্দিনা উপজেলা প্রকৌশলী মোল্লা আবুল কালাম আজাদ,উপ- সহকারি প্রকৌশলী মোঃ ফারুক আহমেদ, সিও মোঃ হুমায়ুন কবির মজুমদার,ইলেকট্রিশিয়ান অজয় চন্দ্র সরকার,কার্য সহকারি মোঃ নূরে আলম মিয়াজী, কার্য সহকারি মোঃ হাফিজুর রহমান।
উদ্বোধনকালে সরকারকে ধন্যবাদ জানিয়ে এম পি বলেন ইহা একটি সময়োপযোগী উদ্যোগ।সারা বছর এইভাবে সড়কগুলি তাৎক্ষনিক মেরামত করা হলে রাস্তার স্থায়িত্ব অনেক বৃদ্ধি পাবে।
এ সময় আরো ও উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার হাজী আবদুল মালেক ,মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ জামাল উদ্দিন, সাধারন সম্পাদক জসিম উদ্দিন, দৈনিক ভোরের কাগজ ও দৈনিক রুপসী বাংলার সাংবাদিক রিপন আহমেদ ভুইয়া ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় গন্যমান্য, আওয়ামীলীগ অংগসংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ প্রমুখ।
উপজেলা প্রকৌশলী মোল্লা আবুল কালাম আজাদ
জানান এটি চলমান প্রক্রিয়া। উর্ধ্বতন কর্তৃপক্ষের সুপরামর্শ ক্রমে বছরব্যাপী সড়ক মেরামত দক্ষ কর্মীদ্বারা পটহোল মেরামত অব্যহত থাকার আশ্বাস প্রদান করেন।