চান্দিনায় শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন; কাউছারুজ্জামান সভাপতি, কমল বকসী্ সাধারন সম্পাদক

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২০, 583 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি চান্দিনা উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৯ অক্টোবর) দিনব্যাপী চান্দিনা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ওই সম্মেলন হয়। এতে চান্দিনা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাউছারুজ্জামানকে সভাপতি, কমল বক্সীকে সাধারণ সম্পাদক ও একেএম নজরুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

চান্দিনা উপজেলা শাখা সভাপতি কাউছারুজ্জামান এর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক গাজীউল হক চৌধুরী।
বিশেষ অতিথির বক্তৃতা করেন সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ ভূইয়া, সহ-সভাপতি আব্দুল জলিল, জালাল উদ্দিন ভূইয়া, কেন্দ্রিয় নেতা এ. কাউছার, কুমিল্লা জেলা সাধারণ সম্পাদক কামরুল হাসান ভূইয়া, সহ-সভাপতি হারুন-অর রশিদ, জেলা শিক্ষক নেতা মুজিবুর রহমান বাবলু, সহকারি উপজেলা শিক্ষা অফিসার আব্দুল ওয়াহাব, ইউআরসি ইন্সট্রাক্টর জসিম উদ্দিন, পৌর কাউন্সিলর কাজী জাফর উল্লাহ আজাদ।
বক্তারা সকলের উদ্দেশ্যে বলেন পদ পদবীকে বড় না দেখে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সকল শিক্ষকদের নেতৃত্বে কাজের মাধ্যমে এগিয়ে যাওয়ার জোর আহবান জানান।
শিক্ষক নেতা ওয়াহিদুজ্জামান এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন শিক্ষক নেতা আতাউর রহমান সরকার, কামরুল আহসান নকিব, সুমা বণিক, উম্মে হানি, পাপড়ি দত্ত, আব্দুল হান্নান প্রমুখ।

এসময় কুমিল্লা জেলার সকল উপজেলার শিক্ষক নেতৃবৃন্দের সমন্বয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কুমিল্লা জেলা শাখার কমিটি ঘোষনা করা হয়। গাজিউল হক চৌধুরীকে সভাপতি এবং কামরুল হাসান ভূইয়াকে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষনা করা হয়।
কমিটি ঘোষনার পর জেলা কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক কে নবগঠিত কমিটির সকলের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও কেস্ট প্রদান করেন বিভিন্ন উপজেলার সভাপতি ও সাধারন সম্পাদকগণ।
অনুষ্ঠানের শেষ পর্বে আগত শিক্ষকদের অংশগ্রহনে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজকদের ধন্যবাদ দিয়ে অনু্ষ্ঠানের সমাপ্ত ঘোষনা করা হয়।