কুড়িগ্রাম রৌমারীতে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন ও খুনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:২৭ পূর্বাহ্ণ, অক্টোবর ৯, ২০২০, 695 জন দেখেছেন

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ  

৮ অক্টোবর (বৃহস্পতিবার) সকাল ১১ টার উপজেলা মেইন গেট সংলগ্ন ডিসি রাস্তায় ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে রৌমারী গণকমিটি, ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব, প্রয়াস নাট্যসংঘ, বহ্নি শিক্ষা, গ্রীন ভায়েস ও রৌমারী সি,জি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের ২০১৬-১৯ সালের শিক্ষার্থীর আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, ব্যবসায়ী ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের প্রায় ৫ শতাধিক মানুষ অংশ গ্রহন করেন ।

মানববন্ধনে সকলে মুখে কালো কাপড় বেঁধে ধর্ষণ বিরোধী বিভিন্ন ধরনের ফেস্টুন ও প্লে-কার্ড প্রদর্শন করে প্রতিবাদ জানায়। মানববন্ধনে ধর্ষকদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা, ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করা, নারী ও শিশু ধর্ষন রোধসহ এমন ঘটনা যেন আর না ঘটে সে বিষয়ে প্রশাসনের দৃষ্টি আর্কষন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, গণ কমিটির সভাপতি বীরমুক্তিযুদ্ধা খন্দকার সামছুল আলম, সাধারন সম্পাদক এসএম মোমেন, রৌমারী মহিলা ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক আব্দুস সামাদ খান, রৌমারী সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক এম.আর ফেরদৌস, আব্দুল হাই, সিরাজুল ইসলাম, মনসুর আলী, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী জয়নব খাতুন ও নিপা আক্তার, ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের সদস্য হাবিবুল বাশার, সানজিদা খাতুন
রৌমারী উপজেলা ছাত্রদলের সাব্বির আহমেদ,রৌমারী ডিগ্রী কলেজ ছাত্রলীগ থেকে রাফিউজ্জামান হ্নদয়,জনি মন্ডল,ছাত্রদল থেকে রেজাউল করিম মিম,সায়েদ আহমেদ ও প্রয়াস নাট্য সংঘের সদস্য ঋতু। এছাড়াও বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ গ্রহণ করেন।