রাজারহাটে মাদ্রাসার মাঠে আবাসন প্রকল্প নির্মান বন্ধের দাবীতে মানববন্ধন

প্রকাশিত: ২:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২০, 474 জন দেখেছেন

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি :

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের মেদনীপুর গ্রামে দারুল আরকাম শমসের আলী মাদ্রাসা ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন কর্তৃক অনুমোদিত। উক্ত মাদ্রাসার সামনে সরকারী ৭২ শতাংশ জমির উপরে তিস্তা নদীর ভাঙনের স্বীকার হওয়া কয়েকটি পরিবার দীর্ঘদিন যাবৎ বসবাস করে আসছে। যদিও তারা কয়েক মাস থাকার প্রতিশ্রুতি দিয়ে মাদ্রাসার মাঠে ঘর তৈরি করে। এখন সেই সব পরিবারের মাদ্রাসার মাঠে আবাসন নির্মাণে পরিকল্পনা করছেন উপজেলার প্রশাসন। এলাকাবাসীদের দাবী এই মাদ্রাসার সামনে আবাসন প্রকল্প নির্মাণ হলে অত্র এলাকার সমস্ত সামাজিক ও ধর্মীয় কর্মকাণ্ড বাধাগ্রস্ত হবে। এমনতেই এলাকাটি এখন ঘনবসতি এই প্রকল্প হলে সামাজিক অবক্ষয় তৈরি হবে। শুধু তাই নয় এই মাঠটিকে ঘিরে অত্র এলাকার ছেলে মেয়েরা মেধা বিকাশে খেলাধুলা করে থাকে।
সোমবার (৫ অক্টোবর) আবাসন প্রকল্প বন্ধের দাবীতে স্থানীয় পাঁচ শতাধিক নারী পুরুষ ও মাদ্রাসার শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ গ্রহণ করেন। মানববন্ধনে সভাপতিত্ব করেন আলহাজ্ব বাবর আলী, মানব বন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সমাজ সেবক সাখাওয়াত হোসেন শুভ, রবিউল ইসলাম, মাদ্রাসার প্রধান শিক্ষক জাহেরুল ইসলাম প্রমুখ।
স্থানীয় বাসিন্দা হবিবর রহমান আক্ষেপ করে বলেন, ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নে বিভিন্ন জায়গায় পরিত্যক্ত সরকারি জমি রয়েছে সেখানে আবাসন প্রকল্প না করে মাদ্রাসার সামনের জায়গা টিতে কিছু স্বার্থান্বেষী মানুষের স্বার্থ হাছিলে আবাসন প্রকল্প নির্মানের পায়তারা করছেন।এ ব্যাপারে ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান রবি কর্মকার বলেন, আবাসন প্রকল্প নির্মাণের বিষয়টি প্রাথমিক পর্যায়ে রয়েছে। আমি উপজেলা নির্বাহী অফিসার স্যারের সাথে কথা বলে বিস্তারিত জানাতে পারব।
রাজারহাট উপজেলা সহকারী কমিশনার ভূমি আকলিমা বেগম বলেন মুজিব বর্ষের ঘোষণা অনুযায়ী ভূমিহীনদের পুনর্বাসন করা হবে যাতে কোন লোক ভূমিহীন না থাকে তাই সরকারী নির্দেশনা মোতাবেক আমরা কাজ করছি।