কুমিল্লার কোরপাই বাস ও মাইক্রোর মুখোমুখি সংঘর্ষে নিহত ২;আহত ১০

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২০, 608 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার কুমিল্লা প্রতিনিধিঃ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই পুরাতন পোস্ট অফিস সংলগ্ন এলাকায় যাত্রীবাহী বাস ও হাইয়েস মাইক্রোবাসের সংঘর্ষে ঘটনাস্থলেই ২ জন নিহত হয়েছেন।

শনিবার সকাল সাড়ে ৯ টার এই দুর্ঘটনায় আরও অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে এক শিশুসহ দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মহাসড়কের ঢাকা থেকে চট্টগ্রামগামী লেনের ডান পাশে রাত থেকে একটি ট্রাক (পাবনা-ট-১১-০৬৯৮) বিকল হয়ে পড়ে ছিল। একইসঙ্গে সড়কের পাশে ড্রাইভার হোটেল নামে একটি রেস্তোরায় খাবার খাওয়ার জন্য একটি কাভার্ডভ্যান রাস্তার বাম পাশে থামিয়ে চালক নেমে পড়েন। এতে করে মাহসড়ক দিয়ে চলাচলরত গাড়িগুলো সংকুচিত স্থান দিয়ে ধীরগতিতে চলাচল করছিলো। সকাল সাড়ে ৯ টায় ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি হাইয়েস মাইক্রোবাস ঘটনাস্থলে পৌঁছে সংকুচিত সড়কে গতি কমিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় স্টার লাইন পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ব ১১-৩২০৬) মাইক্রোবাসটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এসময় মাইক্রোবাসটি বিকল হয়ে থাকা ট্রাকের পেছনে আটকে যায়। এতে মাইক্রোবাসে থাকা এক নারী ও এক পুরুষ ঘটনস্থালেই নিহত হন।

পুলিশ জানায়, এসময় মাইক্রোবাসে থাকা গুরুতর আহত এক শিশুসহ দু’জনকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করে হাসপাতালে পাঠায় স্থানীয়রা। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। এছাড়া বাসে থাকা যাত্রীদের মধ্যে ৭/৮ আঘাত পেয়েছেন।

ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার ইনচার্জ ইন্সপেক্টর সাফায়েত হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টা প্রচেষ্টা চালিয়ে দুর্ঘটনা কবলিত গাড়ি দু’টিকে উদ্ধার করে থানায় নিয়ে আসলে সড়কে যান চলাচল স্বভাবিক হয়।