নানান আয়োজনে চান্দিনার জোয়াগে ছাত্রলীগের উদ্যোগে বঙ্গকন্যার ৭৪ তম জন্মদিন উদযাপন

প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০, 314 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ১৯৪৭ সালের এই দিনে জন্ম নেওয়া স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম শুভ জন্মদিন উপলক্ষে কুমিল্লার চান্দিনার জোয়াগ ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে বর্নাঢ্য আয়োজনে শেখ হাসিনার জম্মদিন পালন করা হয়।

সোমবার(২৮সেপ্টেম্বর ) দিনব্যাপী উপজেলার জোয়াগ ইউনিয়ন ছাত্রলীগের দলীয় কার্যালয়ে
আনন্দ মিছিল, আলোচনা সভা ও মিলাদ মাহফিল সেই সাথে কেক কাটার আয়োজন করা হয়।

বিকাল ৩ টায় জোয়াগ ইউনিয়ন ছাত্রলীগের প্রধান কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে লক্ষীপুর নতুন বাজারসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ছাত্রলীগ কার্যালয় মিলনায়তনে আলোচনা সভায় উপস্থিত হয়।

আলোচনা সভায় জোয়াগ ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি জাহিদ হাসান হৃদয়ের সভাপতিত্বে আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চান্দিনা উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী ইয়াছিন আহমেদ অভি।
তিনি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে নব পর্যায়ের বাংলাদেশের ইতিহাসের নির্মাতা ও
উন্নয়নের কাণ্ডারি।,উন্নত সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশের রূপকার। বাঙালির আশা-আকাঙ্ক্ষার একান্ত বিশ্বস্ত ঠিকানায় মর্যাদা দেন। বাঙালির বিশ্বজয়ের স্বপ্নসারথী মাদার অব হিউম্যানেটি
আলোচনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-
জোয়াগ ইউনিয়ন ছাত্র লীগের প্রধান পৃষ্ঠপোষক ও ইউনিয়ন আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মো.আবদুস ছালাম সওদাগর।
সকলের উদ্দেশ্যে তিনি বলেন-
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালির বিশ্বজয়ের স্বপ্নসারথী মাদার অব হিউম্যানেটি।তার হাতকে শক্তিশালী করতে চান্দিনার জোয়াগ ইউনিয়ন ছাত্রলীগ ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে।সরকারের উন্নয়ন জনগনের নিকট তুলে ধরতে হবে এবং শেখ হাসিনার জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে সকলের নিকট তার দীর্ঘায়ু কামনা করেন। সেই সাথে জোয়াগের মাটিতে সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ ও তার তনয় মোনতাকিম আশরাফ টিটু ছাড়া আর কোন নেতা জন্ম নেবেনা।
আগামী নির্বাচনে চান্দিনা আসনে সংসদ সদস্য হিসেবে মোনতাকিম আশরাফ টিটু ছাড়া কোন বিকল্প পথ নেই। তারই ধারাবাহিকতায় জোয়াগ ছাত্রলীগ ভ্যানগার্ড হিসেবে কাজ করবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জোয়াগ ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আবদুল আউয়াল, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি জহিরুল ইসলাম মজুমদার, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুস্তাফিজুর রহমান আনিছ, চান্দিনা উপজেলা তাঁতীলীগের যুগ্ন আহ্বায়ক জহিরুল ইসলাম বিজয়, চান্দিনা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাউছার আলম আপন।

জোয়াগ ইউনিয়ন ছাত্রলীগ নেতা বোরহান তালুকদারের সঞ্চালনায় অন্যদের মাঝে আরো বক্তব্য রাখেন পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান, দোল্লাই নবাবপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল হাসান, দোল্লাই নবাবপুর কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মাহমুদুল হাসান রাছেল, ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি আল-আমিন হোসেন শরীফ, ইউনিয়ন ছাত্রলীগ নেতা কাজী রুবেল।

অন্যদের মাঝে উপস্থিত ছিলেন ২নং ওয়ার্ড মেম্বার আলমগীর হোসেন, জোয়াগ ইউনিয়ন যুবলীগের যুগ্ন-সাধারন সম্পাদক মোবারক হোসেন, নাজমুল হাসান সোহাগ, ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন-সাধারন সম্পাদক মেহেদি হাসান মিনহাজ, সাংগঠনিক সম্পাদক মাশরাফি তামিম, শামিম হাসান সহ আওয়ামী অঙ্গসংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ প্রমুখ।
আলোচনা শেষে লক্ষীপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আলী নেওয়াজ ও সোলেমান জালালীর মোনাজাত পরিচালনায় শেখ হাসিনা ও তার সহ পরিবারের দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও সুন্দর জীবন কামনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।সেই সাথে কেক কাটা ও বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয়।