কুমিল্লায় জমকালো আয়োজনে একতাই শক্তি সংগঠনের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

প্রকাশিত: ৮:৪৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০, 600 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার অন্যতম মানবিক প্লার্টফর্ম, মানবতার পাঠশালা খ্যাত একতাই শক্তি সামাজিক সাংস্কৃতিক সংগঠনের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপযাপিত হয়েছে। কুমিল্লা মহানগরের রকস্টার রেষ্টুরেন্টের পার্টি সেন্টারে ২৫ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে এক দশক পূর্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা, জনন্দিত সাংবাদিক হুমায়ন কবির জীবন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের স্বপ্নদ্রষ্টা, প্রতিষ্ঠাতা সভাপতি শাহাদাৎ হোসেন বিল্লাল, সাবেক সভাপতি রকিবুল ইসলাম রকিব, সাবেক সভাপতি নাজমুল হাসান, প্রধান বক্ত হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাগর।

প্রধান অতিথির বক্তব্যে হুমায়ন কবির জীবন বলেন, এ সংগঠনের সাথে আমার আত্নার সম্পর্ক। যতদিন এই সংগঠন অসহায় সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করবে, ততদিন আমি আমার সর্বোচ্চ টা দিয়ে সংগঠনের সাথে থাকবো। এ সংগঠন অতীতের ন্যায় ভবিষতেও তার মানবিক কার্যক্রম সুন্দর ভাবে পরিচালনা করবে বলে আমি বিশ্বাস করি। সংগঠনের অনাগত আগামীর জন্য শুভকামনা ও দোয়া রইলো।

বিশেষ অতিথির বক্তব্যে শাহাদাৎ হোসেন বিল্লাল বলেন, এ সংগঠন আমার ভালোবাসার সংগঠন। এ সংগঠনের প্রতিটা কাজ আমাকে অনুপ্রাণিত করে, সাহসিত করে। যখন দেখি বিভিন্ন মানবিক কাজে এ সংগঠন অগ্রণী ভূমিকা রাখছে তখন প্রতিষ্ঠাতা সভাপতি হিসাবে আমি মানসিক তৃপ্তি অনুভব করি।

বিশেষ অতিথির বক্তব্যে সাইফুল ইসলিম সাগর বলেন, শিক্ষা সংস্কৃতির পাদপীঠ পথিকৃৎ কুমিল্লায় উদিত হওয়া এক মানবিক সূর্যের নাম একতাই শক্তি। যার আলোয় আলোকিত হচ্ছে এ সমাজ। এক দশকের এই জার্নিতে সংগঠনের সহযাত্রী হিসাবে থাকা সংশ্লিষ্ট সকল কে প্রাণঢালা অভিবাদন জানিয়ে বলেন, একতাই শক্তি সুবিধাবঞ্চিত মানুষের কাছাকাছি থেকে তাদের মুখে হাসি হয়ে সমান্তারালে হাটছে। এ অগ্রযাত্রা যেন কখনোই না থামে। তিনি বলেন, সামাজিক সংগঠন গুলো সবার আগে নিজেকে বিকশিত করে, নেতৃত্বগুণ তৈরি করে সর্বোপরি সমাজের জন্য কিছু করার অনুপ্রেরণা যোগায়। তিনি এ সংগঠনের কার্যক্রমগুলোর ভূয়সী প্রশংসা করে আগামী দিনেও লক্ষ্যে অবিচল থেকে কার্যক্রম পরিচালনা করার আহবান জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের ( ২০১৮- ২০২০ ) সেশনের সভাপতি তানভীর আহমেদ ইভান, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সাকিব, যুগ্ন সম্পাদক তুষার বিন সাত্তার, যুগ্ন সম্পাদক তুহিন আল নোমান, সাংগাঠনিক সম্পাদক মীর ফাহাদ আইটি সম্পাদক মেরাজ বিন ইসহাক, সিনিয়র দায়িত্বশীল শহিদুর রহমান সোহাগ সহ সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও শুভাকাঙ্ক্ষী বৃন্দ।

অনুষ্ঠান থেকে ( ২০২০- ২০২২) সেশনের কমিটি ঘোষণা করা হয় । এবং তাদেরকে সবার মাঝে পরিচয় করিয়ে দেওয়া হয়।

আলোচনা সভা শেষে কেক কেটে দশবছর পূতি উদযাপন এবং রেফেল ড্র এর আয়োজন করা হয়। সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে নৃত্য পরিবেশন করেন নটরাজ নৃত্য গোষ্ঠীর ক্ষুদে শিল্পী’রা। এছাড়াও অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন কুমিল্লায় উদায়মান তরুণ শিল্পী মাজহারুল ইসলাম মিকাত ও নিহাল হোসেন।

উল্লেখ্য যে, এ সংগঠনটি দীর্ঘ দশবছর যাবৎ রক্তদান, বৃক্ষরোপণ, শীতবস্ত্র বিতরণ, ইদ উপহার সহ সমাজের অসজায় মানুষের উন্নয়ন এবং সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে কাজ করে আসছে।