শ্রীমঙ্গলের নিলামে গ্রীন টি কেজি ১৬০০ টাকা

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২০, 792 জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদকঃ

নিজেকে সুন্দর আর সতেজ রাখতে চান? তাহলে রোজ চা খান। প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর একটু চা চাই না হলে মেজাজটাই বিগড়ে যায়। মন ভাল করতে আমারা চা নামক এই পানীয় টি কিন্তু মিস করি না।

কিন্তু জানেন কি এমন একধরনের চা এর কথা যা খেলে শুধু মন নয় শারীরিক নানান সমস্যার সমাধান হয়। এমনকি ত্বক ও চুল সুন্দর রাখতে এই চা খুবই কার্যকরী। এটি হল হল গ্রীন টি (Green Tea) এর জাদু। সকালে শুধু একবার পান করলেই এটিই আপনার পুরো শরীরের খেয়াল রাখবে। ভাবছেন তো এটা কিভাবে হয়? আসুন দেখেনি।

গ্রীন টি হল সবথেকে উপকারী পানীয় অন্যান্য যেকোনো পানীয়র থেকে। আগে ভারতে এটি ওষুধ হিসাবে ব্যবহার হত। শরীরের বিভিন্ন সমস্যা যেমন ক্যানসার থেকে শুরু করে ডায়বেটিস। যেকোনো ত্বকের সমস্যা,হার্টের সমস্যা এছাড়াও ত্বক ও চুলকে সুন্দর রাখতে এটি দারুণ কাজ করে।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রে বৃহস্পতিবার চলতি মৌসুমের অষ্টম আন্তর্জাতিক নিলাম অনুষ্ঠিত হয়েছে। এটি এবারের মৌসুমে শ্রীমঙ্গলে অনুষ্ঠিত প্রথম নিলাম। নিলামে ৫০ হাজার কেজি চা বিক্রি হয়েছে।

বিক্রি হওয়া চায়ের বাজারমূল্য প্রায় এক কোটি টাকা।

শ্রীমঙ্গল ব্রোকাস এর ম্যানেজিং ডিরেক্টর জনাব হেলাল আহমেদ নয়া যুগান্তর কে জানান
করোনা পরিস্থিতির কারণে এবার কিছুটা বিলম্বে শ্রীমঙ্গলে চা নিলাম প্রক্রিয়া শুরু হয়েছে। টি প্লান্টার্স অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টিপিটিএবি) ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ নিলামে দেশের বিভিন্ন স্থান থেকে অর্ধশতাধিক বায়ার ও তিনটি ব্রোকার হাউজ অংশ নেয়।

সর্বশেষ নিলামে প্রতি কেজি চায়ের সর্বোচ্চ দাম ছিল
১৯১.৭৭ পয়সা। গত এক মাসে গ্রীন টি এর মান উন্নত হওয়ার কারনে বি টি আর আই গ্রীন টি এর প্রতি কেজি ১৬০০ টাকা সর্বোচ্চ মূল্য পাওয়ার জন্য চা বোর্ডের চেয়ারম্যান মহোদয় সহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধন্যবাদ ও অভিনন্দন জানাই,এছাড়া শ্রীমঙ্গল ব্রোকার হাউস প্রতিবারের মতো এবার ও অফারিং এর সকল চা বিক্রয় করে। উল্লেখ গ্রীন টি বিক্রয় করে শ্রীমঙ্গল ব্রোকার আর ক্রয় করে গুপ্ত টি।

শ্রীমঙ্গল এর তিনটি ব্রোকাস এর ৬৫ হাজার কেজি প্রায় চা এর মধ্যে রুপসি বাংলা ব্রোঃ এবং জালালাবাদ ব্রোঃ ৫০% আর শ্রীমঙ্গল টি ব্রোঃ ১০০% সল্ড বৃহস্পতিবার শ্রীমঙ্গলে চায়ের নিলাম অনুষ্ঠিত হয়।