চান্দিনার জোয়াগে বঙ্গবন্ধু প্রজন্মলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০, 535 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার কুমিল্লা প্রতিনিধিঃ

ঐক্য সেবা শৃঙ্খলা প্রগতি এই প্রতিপাদ্যে এবং
আওয়ামী লীগের কার্যক্রমকে জনগণের কাছে পৌছে দিতে অঙ্গ সংগঠন হিসেবে গঠিত বঙ্গবন্ধু প্রজন্মলীগের চান্দিনা উপজেলা ১৩ নং জোয়াগ ইউনিয়নের ০৭ ও ০৮ নং ওয়ার্ড শাখা কমিটির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
১৮ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে ধেরেরা উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনের শুরুতে অডিও /ভিডিও কনফারেন্স বক্তব্য রাখেন, বাংলাদেশ বঙ্গবন্ধু প্রজন্মলীগ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও সাধারন সম্পাদক জনাব মোফাজ্জল হোসেন ও কুমিল্লা জেলা সভাপতি জনাব মনির খন্দকার।
সম্মেলনে চান্দিনার সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি ও এফ বি সি আই সির সিনিয়র সহ -সভাপতি মোনতাকিম আশরাফ টিটুর নির্দেশক্রমে
জোয়াগ ইউনিয়ন বঙ্গবন্ধু প্রজন্মলীগের সভাপতি গোলাম মোস্তফা এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ১২ নং বরকরই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম মজুমদার শিপন।

উপজেলা প্রজন্মলীগের সাধারণ সম্পাদক আবদুল বাতেন এর সঞ্চালনায় সম্মেলন সভায় আরোও বক্তব্য রাখেন,জোয়াগ ইউনিয়ন আওয়ামী লীগ সহ – সভাপতি ইঞ্জিনিয়ার আবদুল আউয়াল,জোয়াগ ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুস ছালাম সওদাগর,যুগ্ম সাধারণ সম্পাদক খোরশেদ আলম জুয়েল মুন্সী,চান্দিনা উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য সিদ্দিকুর রহমান ছোটন, জোয়াগ ইউনিয়ন আ’লীগ সদস্য মিজানুর রহমান, আনোয়ার হোসেন,জোয়াগ ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোবারক হোসেন,৭নং ওয়ার্ড আ’লীগ সভাপতি বশির আহমেদ, সাধারণ সম্পাদক খোরশেদ আলম, জোয়াগ ইউনিয়ন প্রজম্মলীগের সহ সভাপতি শাহাজাহান মুন্সী, যুগ্মসাধারন সম্পাদক সাগর হোসেন মন্ঞ্জিল, ৮নং ওয়ার্ড আ’লীগ সভাপতি শহিদুল্লাহ মাস্টার,৭নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, দোল্লাই নোয়াবপুর সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মাহমুদুল হাসান রাছেল, জোয়াগ ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি জাহিদ হাসান হৃদয়।
সম্মেলনে বক্তরা বলেন,বাংলাদেশ আওয়ামী লীগের সকল কার্যক্রম জনগণের দুয়ারে পৌছে দিতে বঙ্গবন্ধু প্রজন্মলীগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন তৃণমূল পর্যায়ে প্রচার ও প্রসার করে যাচ্ছে বঙ্গবন্ধু প্রজন্মলীগ।বঙ্গবন্ধু প্রজন্মলীগ এর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের বৃক্ষরোপণ, স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ, ধর্মীয় কার্যক্রম সহ বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কার্যক্রমে সহযোগিতা করে আসছে। তাই সেই ধারাবাহিকতায় মহৎ কাজে মানুষের সহযোগিতার জন্য সম্মিলিত প্রয়াসে আওয়ামী লীগের সহযোগী সংগঠন বঙ্গবন্ধু প্রজন্মলীগ নামে সংগঠনের সূচনা।

বক্তরা আরো বলেন,জোয়াগ ইউনিয়নের ৭নং ও ৮নং ওয়ার্ড কমিটি গঠন করার মধ্য দিয়ে এই সংগঠন আরো গতিময় ও সুদৃঢ় হলো।সাংগঠনিক কার্যক্রমের পাশাপাশি সর্বস্তরের জনসাধারণের সার্বিক সহযোগিতার মাধ্যমে এই বঙ্গবন্ধু প্রজন্মলীগ তার পূর্ণাঙ্গ রুপ ধারন করতে সক্ষম হবে।

সভা শেষে অতিথিরা জোয়াগ ইউনিয়নের ৭নং ও ৮নং ওয়ার্ডের বঙ্গবন্ধু প্রজন্মলীগের কমিটি ঘোষণা করেন এবং আগামী জাতীয় সম্মেলনের সার্বিক প্রস্তুতি নেওয়া সেই সাথে সমস্ত প্রজম্মলীগের অংগসংগঠন ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জোর আহবান জানান।